পেঁপের কেজি ৮০ টাকা

:
: ২ মাস আগে

সরবরাহ ও উৎপাদন কম থাকার অজুহাতে সেঞ্চুরির পথে পেঁপের দাম। সপ্তাহের ব্যবধানে কেজিতে ২০ টাকা বেড়ে পেঁপে বিক্রি হচ্ছে ৮০ টাকায়।

 

শুক্রবার (১০ মে) রাজধানীর নিউমার্কেট, আজিমপুর ও ধানমন্ডিসহ বিভিন্ন কাঁচাবাজার ঘুরে বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, বাজারে আলু ও সয়াবিন তেল ছাড়া অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রয়েছে। তবে কাঁচা সবজির দাম গত সপ্তাহের তুলনায় ৫ থেকে ১০ টাকা বেড়েছে।

আজ রাজধানীর কাঁচাবাজার ঘুরে দেখা যায়, বেগুন প্রতি কেজি ৮০ থেকে ১০০ টাকা, করলা ৬০ টাকা, পেঁপে ৮০ টাকা, কচুর লতি ৬০ টাকা, গাজর ৬০ টাকা, কাঁচা মরিচ ১২০ থেকে ১৩০ টাকা, প্রতিটি পিস লাউ ৫০ টাকা ও বাঁধাকপি ৫০ টাকা ও ফুলকপি ৫০ টাকা, টমেটো ৫৫ থেকে ৬০ টাকা, চিচিঙ্গা ৬০, শশা ৬০, বরবটি ৮০, ঢেড়শ ৪০, পটল ৫০, কুমড়া ৩০ টাকা, কাঁচা আম ৮০ টাকা, আলু ৬০ টাকা, পেঁয়াজ ৭০ টাকায় বিক্রি হচ্ছে।

 

এদিকে, চাষের পাঙাস কেজি ২০০ থেকে ২২০টাকা, তেলাপিয়া ২২০, চাষের শিং ৪০০ থেকে ৪৫০ টাকায়, রুই বড় সাইজের ৪০০ টাকা, মাঝারি সাইজের ৩৫০, ছোট সাইজের ২০০ টাকা, কই ২৫০ টাকা, পাবদা মানভেদে ৪৫০ থেকে ৪০০ টাকা, চিংড়ি ৮০০ থেকে ৯০০ টাকা, কাতলা মাছ ৩৫০ থেকে ৪০০ টাকায় বিক্রি হচ্ছে।

গরুর মাংসের কেজি ৮০০টাকা, খাসির মাংসের কেজি ১১০০টাকা, সোনালি মুরগির কেজি ৩০০ থেকে ৩৫০ টাকা। ফার্মের ডিমের হালি ৪৫ টাকা থেকে ৪৮, দেশি হাঁসের ডিমের হালি ৬৫ টাক দরে বিক্রি হচ্ছে।

 

রাজধানীর নিউমার্কেটের সবজি বিক্রেতা মো. রিপন রাইজিংবিডিকে জানান, সরবরাহ কম থাকার পেঁপের দাম বৃদ্ধি পেয়েছে। এখন পাইকারি ক্রয় করতে হচ্ছে ৭০ টাকায়। অনেক দোকানদার পেঁপে নিয়ে আসে না। এখানে আমাদের কোনো হাত নেই।

রাজধানীর আজিমপুর কাঁচাবাজারে সবজি ক্রয় করতে আসা রফিক মিয়া রাইজিংবিডিকে বলেন, পেঁপের দাম হঠাৎ করেই বেড়ে গেছে। কেন বাড়ল এ বিষয়ে আমরা কিছু বলতে পারবো না। সাধারণ পেঁপে যদি ৮০ টাকায় কিনতে হয় তাহলে আমরা কী খাবো।