পুলিশের চাকরি থেকে অবসরে যাচ্ছেন ডি এ তায়েব

লেখক:
প্রকাশ: ২ years ago

অভিনেতা ডি এ তায়েব। অভিনয়ের জন্যই পুলিশের চাকরি থেকে অবসরে যাচ্ছেন তিনি। অবসরের আবেদনে কারণ দেখিয়েছেন ব্যক্তিগত।

গত মাসে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের পরিদর্শক ডি এ তায়েব রিটায়ারমেন্ট পিটিশন দাখিল করেছেন। শনিবার(১২ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যমকে এ কথা নিশ্চিত করেন তিনি।

ডি এ তায়েব জানান, পুলিশে তিনি দীর্ঘ ২৫ বছর কাজ করেছেন। এখন দায়িত্ব বেড়ে যাওয়ায় একইসঙ্গে পুলিশের চাকরি ও মিডিয়ায় সময় দেওয়া কঠিন হয়ে পড়েছে। মিডিয়ায় কাজ করতে চান তাই তিনি অবসরে যেতে চান পুলিশের চাকরি থেকে।

ঢাকা মেট্রোপলিটনে পুলিশের মিডিয়া ও পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) ফারুক হোসেন, নিশ্চিত করেছেন ডি এ তায়েব এর চিঠির বিষয়টি। তিনি একটি গণমাধ্যমকে বলেন, ‘ডি এ তায়েব ব্যক্তিগত কারণে জানুয়ারিতে স্বেচ্ছায় অবসরে যাওয়ার জন্য চিঠি দিয়েছেন।’

কিন্তু পুলিশের একটি সূত্র গণমাধ্যমকে জানায়, দীর্ঘদিন ধরে পদোন্নতি না পাওয়ায় তিনি স্বেচ্ছায় অবসরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (২০২২-২৪ মেয়াদে) এ বছরের নির্বাচন বর্জন করেছিলেন ডি এ তায়েব। সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুক পোস্টে লিখেছিলেন ‘ভোর পৌনে পাঁচটা বাজে। এখনো পর্যন্ত নির্বাচন কমিশনার ভোটের হিসেব মেলাতে পারছেন না। এই নির্বাচন আমি বর্জন করলাম।’ তিনি কাঞ্চন-নিপুন প্যানেল থেকে সহ-সভাপতি প্রার্থী ছিলেন। ২০২২-২০২৪ মেয়াদে শিল্পী সমিতির সহ সভাপতি পদে চারজন প্রার্থী হয়েছিলেন। বিজয়ী হন চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল ও অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।