পুলিশি তল্লাশি জোরদার, সদুত্তর না দিতে পারলেই ‘আটক’

লেখক:
প্রকাশ: ১১ মাস আগে

রাজধানীতে দুই দলের সমাবেশকে কেন্দ্র করে ঢাকার প্রবেশ মুখ আমিনবাজারে পুলিশের তল্লাশি কার্যক্রম জোরদার করা হয়েছে। পথচারীদের এক এক করে জিজ্ঞাসাবাদ করে ঢাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে। কেই সদুত্তর না দিতে পারলেই প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হচ্ছে।

 

শনিবার (২৮ অক্টোবর) সকাল ৭ টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ২০ শয্যা হাসপাতালের সামনে এই চেকপোস্ট ও তল্লাশি কার্যক্রম শুরু হয়েছে।

এসময় দেখা গেছে, পরিবহন থেকে নামিয়ে যাত্রীদের গন্তব্য সম্পর্কে জানতে চাচ্ছে পুলিশ। এ ছাড়া পায়ে হেঁটে যাওয়া পথচারীদেরও একইভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেউ সদুত্তর দিতে না পারলে তাকে আমিনবাজার ২০ শয্যা হাসপাতালে নিয়ে রাখা হচ্ছে। এ পর্যন্ত প্রায় শতাধিক মানুষকে হাসপাতালে রাখা হয়েছে।

এ বিষয়ে ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম, ট্রাফিক ও অপস) আব্দুল্লা হিল কাফি বলেন, রাজধানীতে দুটি রাজনৈতিক দলের সমাবেশ রয়েছে, কেউ যেন ঢাকায় প্রবেশ করে কোনো নাশকতা কিংবা বিশৃঙ্খলা তৈরি করতে না পারে, সেটি নিশ্চিত করতেই আমাদের এই চেকপোস্ট কার্যক্রম চলছে। সাভারের আশুলিয়া, বিরুলিয়া ও আমিনবাজারে আমাদের চেকপোস্ট কার্যক্রম চলমান রয়েছে। এই চেকপোস্টে যারা সন্দেহভাজন তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আটকের বিষয়ে তিনি বলেন, আমরা বিষয়টিকে আটক বলবো না। আসলে যাদের বিরুদ্ধে মামলা রয়েছে আমরা তাদেরকে গ্রেপ্তার করছি। আর যাদের সন্দেহ হচ্ছে, তাদের জিজ্ঞাসাবাদের জন্য কিছু সময় আমাদের হেফাজতে রাখা হচ্ছে।