পুলিশকে আরও নারী বান্ধব হওয়ার পরামর্শ বিএমপি কমিশনারের

:
: ৪ years ago

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেছেন, আমাদের নারীবান্ধব হতে হবে।নগরীতে কোন বিকৃত মস্তিষ্কের মানুষের দ্বারা কোন নারী, শিশু, বয়স্ক, প্রতিবন্ধী সহিংসতার শিকার না হয় সে বিষয়ে জন সম্পৃক্ততা বাড়িয়ে বিট পুলিশিং কার্যক্রম আরও জোরদারের মাধ্যমে মানুষের দোরগোড়ায় গিয়ে নির্ভেজাল ও দুর্নীতিমুক্ত সেবা নিশ্চিত করতে হবে। প্রতিটি মামলা পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে ব্যবস্থা নিতে হবে।

আজ (১২ অক্টোবর) সোমবার কমিশনার কার্যালয় সম্মেলন কক্ষ মাসিক অপরাধ পর্যালোচনা সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। শাহাবুদ্দিন খান আরও বলেন, নিজেদের ভূত আগে তাড়াতে হবে। সন্দেহভাজন পুলিশ সদস্যকে আকস্মিকভাবে ডোপ টেস্ট করাতে হবে। সেবা প্রদানে আরও দক্ষতা, পারদর্শিতা বাড়াতে আমরা যে প্রশিক্ষণ কর্মসূচি হাতে নিয়েছি, সেগুলোর প্রতি আরও মনোযোগী হতে হবে। সাজাপ্রাপ্ত আসামি ও সাধারণ গ্রেপ্তারী ওয়ারেন্ট তামিলে আরও আন্তরিক হতে হবে।

বিএমপি কমিশনার বলেন, মামলা তদন্ত ও নিষ্পত্তিতে কারো কোন গাফিলতি রয়েছে কিনা বা কোন নিরিহ মানুষ হয়রানির শিকার হচ্ছে কিনা সে বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের শীর্ষ কর্মকর্তাদের তদারকি করতে হবে । সকলের আন্তরিক সদিচ্ছা, স্বচ্ছতা ও নির্ভেজাল সেবা প্রদানের দ্বারা একটি নিরাপদ নগরী উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সহকারী পুলিশ কমিশনার মোঃ মাসুদ রানার সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম, উপ-কমিশনার আবু রায়হান মুহাম্মদ সালেহ্, মোঃ মোকতার হোসেন, মোঃ জাকির হোসেন মজুমদার, মোঃ জাহাঙ্গীর মল্লিক, খান মুহাম্মদ আবু নাসের , মোঃ মনজুর রহমানসহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।