পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ শীর্ষক প্রকল্পের আওতায় হিন্দু আইন ও পুজা পদ্ধতি বিষয়ে তিনদিন ব্যাপি প্রশিক্ষণ কর্মসূচির সনাপনী অনুষ্ঠান

লেখক:
প্রকাশ: ৫ years ago

আজ ১ মার্চ বিকাল ৪ টায় বগুড়া রোডস্ত এলাকায় কবি জীবনানন্দ দাস স্মৃতি মিলনায়তন ও পাঠাগারে। এস আর এস সি পি এস কার্ষক্রম, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এর আয়োজনে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এর অধীনে ধর্নীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটপ পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ শূর্ষক প্রকল্পের আওতায় হিদু আইন ও পুজা পদ্ধতি বিষয়ে তিনদিন ব্যাপি প্রশিক্ষণ কর্মসূচির সনাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আঞ্চলিক কর্মকর্তা এস আর এস সি পি এস কার্ষক্রম বরিশাল, শ্রীমতী চম্পা সেন। বিশেষ অতিথি ছিলেন সাদা মনের মানুষ, বিজয় কৃষ্ণ দে, সাবেক অধ্যক্ষ অমৃত লাল দে মহাবিদ্যালয়, তপংকর চক্রবর্তী, প্রফেসর বিমল চক্রবর্তী, সাবেক অধ্যক্ষ সরকারি মহিলা কলেজ ঝালকাঠি, সভাপতি পুরোহিত কল্যাণ সমিতি, রবীন্দ্রনাথ চ্যাটার্জী, মাষ্টার ট্রেইনার, শ্যামল কৃষ্ণ চক্রবর্তীসহ কর্মশালায় বিভিন্ন উপজেলা থেকে অাগত পুরোহিত বৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন সঠিক ভাবে হিন্দু আইন ও পুজা পদ্ধতি এবং আমাদের নৈতিক দায়িত্ব সম্পর্কে এই কর্মশালার মাধ্যমে আপনারা শিকতে পারেন। তবেই আপনারা মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে ভূমিকা রাখবে বলে অতিথিরা আসা প্রকাশ করেন।