পুরান ঢাকায় ঐতিহ্যবাহী ঈদ আনন্দ মিছিল-শোভাযাত্রা

:
: ১ বছর আগে

প্রতি বছরের মতো এবারও ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীর পুরান ঢাকার হাজারীবাগে ঐতিহ্যবাহী ‘ঈদ আনন্দ মিছিল ও শোভাযাত্রা’ করা হয়েছে। ঐতিহ্যবাহী ঢাকাবাসী সংগঠন ও ফ্রেন্ডস ক্লাব অব লস এঞ্জেলেসের উদ্যোগে এ মিছিল ও শোভাযাত্রা করা হয়। পুরান ঢাকার ব্যান্ডপার্টি, পুরাতন ঘোড়ার গাড়ি, কাসিদা, বেলুন-ফেস্টুন এ শোভাযাত্রায় স্থান পায়।

সোমবার (২৪ এপ্রিল) সকালে হাজারীবাগ পার্ক থেকে শোভাযাত্রা শুরু হয়। মনেশ্বর প্রথম লেন হয়ে হাজারীবাগ মানিক বাবুর ঢালে গিয়ে এ মিছিল ও শোভাযাত্রা শেষ হয়।

 

শোভাযাত্রার স্লোগান ছিল ‘ঢাকাবাসীর আহ্বান, অগ্নিকাণ্ড থেকে হোন সাবধান, প্রতিরোধে নির্বাপনে হোন আগুয়ান’। এবারে র‌্যালি উৎসর্গ করা হয়েছে ব্যাডমিন্টন খেলোয়াড় মরহুম আমিনুল ইসলামের প্রতি শ্রদ্ধা জানিয়ে।

 

 

ঢাকাবাসীর সভাপতি ও ঢাকার ঈদ আনন্দ মিছিল উদযাপন পরিষদের আহ্বায়ক মো. শুকুর সালেক এতে সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন ঢাকাবাসীর প্রধান উপদেষ্টা ও সাবেক রাষ্ট্রদূত ইনাম আহমেদ চৌধুরী, পিবিআই প্রধান (অতিরিক্ত আইজিপি) বনজ কুমার মজুমদার, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও লোহারপুল মহল্লা পঞ্চায়েতের সভাপতি শহীদ উল্লাহ মিনু, ডা. জয়া মল্লিক, সাবেক ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন জাকিরুল ইসলাম স্বপন।

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ঢাকাবাসীর উপদেষ্টা আজফারুজ্জামান সোহরাব, মর্ডান ক্লাবের সাধারণ সম্পাদক মো. আবুল আসাদ, ঢাকাবাসীর মহাসচিব শেখ খোদা বক্স, ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক লৎফুর আহসান বাবু।

ঢাকাবাসীর সভাপতি শুকুর সালেক বলেন, র‌্যালির মাধ্যমে পুরান ঢাকার ও নতুন ঢাকার জনসাধারণের মধ্যে সেতুবন্ধ রচিত হয়েছে। এটি আমাদের ভিন্নরকম এক মিলনমেলা। হারিয়ে যাওয়া ঐতিবাহী ঈদ র‌্যালি নতুন প্রজন্মের কাছে পরিচয় করিয়ে দেওয়ার জন্যই আমাদের এ আয়োজন।