পুনাক নিজস্ব পরিচয়ে পরিচিতি পাচ্ছে: আইজিপি

লেখক:
প্রকাশ: ১০ মাস আগে

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) নিজস্ব পরিচয়ে পরিচিতি লাভ করতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করেছেন সংস্থাটির প্রধান পৃষ্ঠপোষক ও বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। সেই সঙ্গে পুনাকের পণ্য মানুষের কাছে গ্রহণযোগ্য হয়েছে জানিয়ে আইজিপি পুনাককে একটি ‘ব্র্যান্ড’ হিসেবে ছড়িয়ে দেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন।

 

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর রমনায় কেন্দ্রীয় পুনাক ভবনে সংস্থাটির সার্বিক কার্যক্রম পরিদর্শন এবং পুনাক ওয়েবসাইটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান তিনি।

আইজিপি বলেন, পুনাকের পণ্য মানুষের কাছে গ্রহণযোগ্য হয়েছে। পুনাকের সমাজসেবামূলক কার্যক্রম জনগণের মাঝে প্রশংসনীয় হয়েছে। এ সময় দেশব্যাপী পুনাকের কার্যক্রম আরও গতিশীল করার ওপর গুরুত্বারোপ করেন আইজিপি।

 

এছাড়া সভাপতির বক্তব্যে পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী বলেন,পুনাক ওয়েবসাইটের মাধ্যমে পুলিশ পরিবারের সদস্যরা ছাড়াও সাধারণ মানুষ পুনাক সম্পর্কে জানতে পারবেন। এই ওয়েবসাইটের মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ রেখে বিভিন্ন সমাজকল্যাণ ও সেবামূলক কার্যক্রম গ্রহণ করা হবে।

পুনাক সদস্যদের দায়িত্বশীলতা ও দক্ষতার ফলে সংস্থাটি এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, পুনাক ভবনের আধুনিকায়নের মাধ্যমে সুন্দর কর্মপরিবেশ তৈরি করা হয়েছে।

 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) প্রধান অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজিপি আবু হাসান মুহম্মদ তারিক, পুনাকের সাধারণ সম্পাদিকা নাসিম আমিন, সহ-সভানেত্রী মুনমুন আহসান ও শারমিন আক্তার খান, যুগ্ম সম্পাদিকা সৈয়দা মেহের আফরোজ প্রমুখ বক্তব্য রাখেন।

ডিএমপির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক (ডিআইজি) শেখ মো. রেজাউল হায়দারসহ পুনাকের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও কর্মকর্তা-কর্মচারীরা এতে উপস্থিত ছিলেন।

এদিন পুনাক ওয়েবসাইটের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে পুনাক শোরুম ও বিভিন্ন শাখা পরিদর্শন করেন আইজিপি।