#

খলিফা মাইনুল : লবণের দাম বেড়েছে এমন গুজব ছড়িয়ে পড়ছে সাড়া দেশে কিন্তু আসলে লবনের দাম মোটেও বাড়েনি । একটি অসাধু ব্যবসায়ীরা এই ধরনের গুজব ছড়ি কোটি টাকা হাতিয়ে নেয়ার সাথে সাথে সরকারে ভাবমূর্তি নষ্ট করতে চায় বলে জানিয়েছেন প্রশাসনের এক উর্দ্ধতন কর্মকতা ।

গত মজ্ঞলবার ( ১৯ নভেম্বর ) সকাল থেকেই এই গুজবের কথা ছড়াতে থাকে। লবণের দাম বাড়া নিয়ে নলছিটি উপজেলা নির্বাহী অফিসার দোকানে দোকানে অভিযান চালিয়েছেন বলে জানা গেছে। প্রতি কেজি লবণের দাম ১০০-১২০ টাকা হয়ে গেছে,এমন গুজব ছড়াচ্ছে একটি অসাধু চক্রমহল ।

স্থানীয় কয়েকজন রাজনৈতিক নেতারা জানান, সরকার বিরোধী একটি কুচক্রী মহল দেশের উন্নয়ন কর্মকাণ্ডকে আড়াল করতে গুজব ছড়িয়ে সাধারণ মানুষকে বিক্ষুব্ধ করতে চাচ্ছে। দেশের শান্তিপূর্ণ পরিস্থিতিকে অশান্ত করে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য এমন মিথ্যা বানোয়াট অপপ্রচারের আশ্রয় নিতে চাচ্ছে একটি রাজনৈতিক মহল।

ব্যবসায়ী শাওন বলেন, শুনেছি লবণের দাম বেড়ে প্রতি কেজি ১০০ থেকে ১২০ টাকায় দাঁড়িয়েছে। এমন খবরে আমরা লবণ বিক্রি আপাতত বন্ধ রেখেছি। গুজবে বিভ্রান্ত হয়ে বেশি মুনাফার লোভে বরিশালেও কয়েকটি দোকানে লবণ বিক্রি করা বন্ধ করে দিয়েছে ।এতে সাধারণ মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। লবণের দাম বেড়ে যাচ্ছে, এমন গুজবে সাধারণ মানুষ লবণ কিনতে ভিড় করছেন বিভিন্ন দোকানে।

এ নিয়ে নলছিটি উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার জানান, এ ধরনের গুজব কেউ ছড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে লবণের দাম বৃদ্ধির বিষয়টি সম্পূর্ণ গুজব। এ ধরনের গুজব ছড়িয়ে কেউ বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করলেও কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন তিনি।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন