পিরোজপুরে ফরম পূরণ না করেও ৭ শিক্ষার্থী পেয়েছে পরীক্ষার প্রবেশপত্র

:
: ৬ years ago
পিরোজপুর

পিরোজপুরে এসএসসি পরীক্ষার ফরম পূরণ না করেও তাদের নামে বোর্ড থেকে এসেছে প্রবেশপত্র। ঘটনাটি ঘটেছে পিরোজপুরের ভান্ডারিয়ার উপজেলায়। এ উপজেলার ইকড়ি ও গৌরিপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের ৭ জনের নামে প্রবেশপত্র এসেছে বোর্ড থেকে।

ইকড়ী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গণেশ চন্দ্র দাস জানান, এসএসসি পরীক্ষায় তার বিদ্যালয় হতে মোট ৯১ শিক্ষার্থীর ফরম পূরণের টাকা চালানের মাধ্যমে জমা প্রদান করা হয়। কিন্তু রহস্যজনক ভাবে মোট ৯৬ পরীক্ষার্থীর নামে প্রবেশ পত্র ইস্যু করে বরিশাল শিক্ষাবোর্ড। অতিরিক্তরা হল  হলো মানবিক বিভাগের শাহজাহান (রোল ২৪১২৩৫), মো: হেলাল (রোল ২৪১২৪২), আব্দুল্লাহ সবুজ (রোল ২৪১২৪৫), মো: সাগর (রোল ২৪১২৪৭), মো: হাফিজুল (রোল ২৪১২৪৮) ।

তিনি এসময় আরো বলেন, বিদ্যালয়ের নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় ঐ পাঁচ শিক্ষার্থীকে ছাড়পত্রও দেওয়া হয়েছে। কিন্তু কিভাবে তাদের নামে প্রবেশ পত্র ইস্যু হয়েছে তা জানা নেই। প্রবেশপত্রগুল ফেরত পাঠানোসহ বিষয়টি বোর্ড কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করা হয়েছে।

গৌরিপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক গৌরঙ্গ চন্দ্র হালদার জানান, তাদের দুই জনের রহস্যজনক প্রবেশ পত্র এসেছে। তারা হলো রাকিব হাওলাদার (রোল ৯০০১৪৮) ও মেহেদী হাসান (রোল ৯০০১৪৭)। তারাও পরীক্ষায় অকৃতকার্য হওয়ার পর ছাড়পত্র দেওয়া হয়। তারা ফরম পূরণ করেনি। তাই তাদের প্রবেশপত্র দুটি বরিশাল শিক্ষা বোর্ডে ফেরত পাঠানো হয়েছে।

এ বিষয়ে বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আনোয়ারুল আজিম সাংবাদিকদের জানান, একটি কুচক্রি মহল প্রধান শিক্ষকের স্বাক্ষর জাল করে এ কাজ করেছে। সংশ্লিষ্ট প্রধান শিক্ষকগণের লিখিত অভিযোগ পেলে ওইসব শিক্ষার্থীর পরীক্ষা বাতিল করা করা হবে।