পিরোজপুরে নির্ধারিত সময়ের তিন ঘণ্টা দেরিতে টিসিবির পণ্য বিক্রি

:
: ২ years ago

বরিশাল: রমজান মাস উপলক্ষে পিরোজপুরে ৭৭ হাজার স্বল্প আয়ের প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে ভর্তুকি মূল্যে ডাল, তেল ও চিনি বিক্রি করা শুরু হয়েছে।

নির্ধারিত সময়ের চেয়ে তিন ঘণ্টা দেরিতে শুরু হওয়ায় পিরোজপুরে টিসিবি পণ্য গ্রহণকারীদের ভোগান্তি চরমে পৌঁছেছে। একদিকে প্রচণ্ড রোদ ও গরমে সকালে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অসুস্থ হয়ে পড়েন অনেকে।

পিরোজপুর পৌরসভার ৩টি কেন্দ্রে সকাল ১০ টা থেকে ভর্তুকি মূল্যে পণ্য দেয়ার কথা থাকলেও তা শুরু করা হয় দুপুর ১টা থেকে। মূলত প্যাকেটের কারণেই শুরুতে বিলম্ব হয়েছে বলে জানান ডিলাররা। তবে প্রশাসন বলছে, সমন্বয়ের অভাবে প্রথম দিনে বিলম্ব হয়েছে। তবে আগামী দিন থেকে যথাযথ সময়ে বিক্রি শুরু হবে বলে নিশ্চিত করেছে প্রশাসন।

বাণিজ্য মন্ত্রণালয়ের ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পিরোজপুর জেলার ৭টি উপজেলা, ৪টি পৌরসভা ও ৫৩টি ইউনিয়নের ৭৭ হাজার ৫০১ জন বিশেষ কার্ডধারীকে এই সুবিধা দিচ্ছে। রবিবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

রবিবার প্রথম কিস্তির পণ্য বিক্রি শুরু হয়েছে। রমজান মাসের মধ্যবর্তী সময়ে দেওয়া হবে ২য় কিস্তির পণ্য। প্রথম কিস্তির প্রতিটি বিশেষ কার্ডের নিত্যপ্রয়োজনীয় খাদ্য দ্রব্যের মধ্যে রয়েছে ৫৫ টাকা কেজি দরে ২ কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল এবং প্রতি লিটার ১১০ টাকা মূল্যে ২ লিটার সয়াবিন তেল। দ্বিতীয় কিস্তির পণ্যের সাথে ছোলার ডালও সংযুক্ত করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।