পিরোজপুরে তিন হাজার টন কয়লা জব্দ, আটক ছয়

:
: ৯ মাস আগে

॥ পিরোজপুরের কচা নদী থেকে রামপাল বিদ্যুৎকেন্দ্রের কয়লা চোরাচালানের সময় ছয়জনকে আটক করেছে ডিবি পুলিশ। এসময় একটি জাহাজ থেকে তিন হাজার টন কয়লা জব্দ করা হয়েছে।

জব্দকৃত কয়লার দাম ৬ কোটি ৬০ লাখ টাকা।
রোববার (২৪ সেপ্টেম্বর) বিকেলে পিরোজপুরের পুলিশ সুপার কার্যালয় মিলনায়তনে এক প্রেস ব্রিফিংয়ে এতথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান।

আটকরা হলেন- পিরোজপুর সদর উপজেলার গুয়াবায়িড়া এলাকার কাঞ্চন হাওলাদারের ছেলে আলাউদ্দিন হাওলাদার (৩০), একই এলাকার শামসুল হকের ছেলে আব্দুর রশিদ (৪৪) কুমিরমারা এলাকার সিদ্দিক ফকিরের ছেলে সোহেল ফকির (২৭), ঝালকাঠী জেলার সিদ্ধকাঠী এলাকার আতাহার গাজীর ছেলে বেল্লাল গাজী (২৭), ফরিদপুর জেলার কান্দাকুল গ্রামের আইনউদ্দিন শেখের ছেলে শাহদাৎ হোসেন (৫১) এবং মানিকগঞ্জ জেলার মৌহালি এলাকার মৃত হাকিম উদ্দিনের ছেলে দবির উদ্দিন (৪২)।

পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান জানান, নদী পথে চোরাচালান, কালোবাজারি ও মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাত সোয়া ১টার দিকে পিরোজপুর সদর থানাধীন কচা নদীতে নোঙর করা এম ভি বেয় কুইন-১ নামে একটি জাহাজ আটক করা হয়। এসময় জাহাজটি থেকে তিন হাজার টন কয়লা জব্দ করা হয়। জব্দকৃত কয়লার দাম প্রায় ৬ কোটি ৬০ লাখ টাকা। জাহাজটি কয়লা নিয়ে কক্সবাজারের কুতুবদিয়া থেকে রামপাল বিদ্যুৎকেন্দ্রে যাচ্ছিল। পথে চোরাকারবারিরা কার্গো জাহাজটি থেকে কয়লা পাচার করার সময় পুলিশ ছয়জনকে আটক করে।

এছাড়া পুলিশ একটি ইঞ্জিনচালিত বাল্কহেডও আটক করেছে। আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান পুলিশ সুপার।