পিরোজপুরে আদালতের সিঁড়ি থেকে পালানো সেই আসামি গ্রেফতার

লেখক:
প্রকাশ: ৫ years ago

পিরোজপুরে আদালতের সিঁড়ি থেকে পালানো হত্যা মামলার আসামি আমানউল্লাহকে (১৮) পিরোজপুর গোয়েন্দা পুলিশ সদস্যরা মঙ্গলবার দুপুরে বাগেরহাটের মোংলা বন্দর এলাকা থেকে গ্রেফতার করেছে।

পিরোজপুর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন জানান, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবিরের নির্দেশে মোবাইল ফোন প্রযুক্তি ব্যবহার তাকে (আমানউল্লাহ) গ্রেফতার করা হয়। আমানউল্লাহ পালিয়ে যাওয়ার পর পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের হয়।

আমানউল্লাহর বাড়ি কাউখালী উপজেলার নাংগুলী গ্রামে। গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন জানান, কাউখালী উপজেলার সদর ইউনিয়নের নাংগুলী গ্রামে ২৬ আগস্ট জমিজমা সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় আল আরাফা ইসলামী ব্যাংকের বরিশাল শাখার চাকরিজীবী মফিজ উল্লাহ মাহাফুজ নিহত ও বেশ কয়েকজন আহত হন। এ ঘটনায় নিহতের ভাই আলামিন বাদী হয়ে ১০ জন নামীয় ও চার থেকে চার জন অজ্ঞাতনামাদের আসামি করে কাউখালী থানায় একটি মামলা দায়ের করেন। ১ সেপ্টেম্বর ঢাকার পার গেন্ডারিয়া এলাকা থেকে কাউখালী থানা পুলিশ আমানউল্লাহকে আটক করে। এরপর তাকে আদালতে হাজির করলে সে আদালতের বিচারকের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

পিরোজপুর জেলা জজ আদালতের আইনজীবী আনোয়ার হোসেন জানান, আমানউল্লাহ কারাগারে ছিল। মামলার তারিখ থাকায় ৩ ডিসেম্বর সোমবার তাকে পিরোজপুর জেলা কারাগার থেকে আদালতে নেওয়া হয়। আদালতের বিচার কাজ শুরু হওয়ার আগে অন্য আসামিদের সঙ্গে তাকে আদালতের হাজতখানা থেকে কাঠগড়ায় নেওয়ার সময় তিনি হাত কড়ার ফাঁক গলিয়ে পালিয়ে যান।