পিরোজপুরের মঠবাড়িয়ায় ১৭টি ব্যবসা প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা

লেখক:
প্রকাশ: ৬ years ago

পবিত্র রমযানকে কেন্দ্র করে বাজারের দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা ও ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে পিরোজপুরের মঠবাড়িয়া পৌরশহরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্যাম্যমান আদালত। সোমবার দিনভর উপজেলা প্রশাসন, পিরোজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বরিশাল র‌্যাব-৮ এর যৌথ উদ্যোগে শহরের ১৭টি ব্যবসা প্রতিষ্ঠানে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সোহাগ হাওলাদার মেসার্স সাত রং ফ্যাশন, মেসার্স জেমিনেস ফ্যাশন, ভাই ভাই গার্মেন্টস ও পল্লী চিকিৎসক বাদল কৃষ্ণ বলের চেম্বারে অভিযান চালিয়ে ৪টি প্রতিষ্ঠানকে মোট ৫০ হাজার টাকা জরিমানা করেন।

অপরদিকে জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া ও বরিশাল র‌্যাব-৮ এর সহকারী পরিচালক মুকুর চাকমার নেতৃত্বে আরও একটি অভিযানে মেসার্স পিওর মিল্ক আইসক্রীম, মেসার্স আল-আমিন আইসক্রীম, মেসার্স জুয়েল এন্টারপ্রাইজ, মনসা এন্টারপ্রাইজ, কৃষ্ণকান্ত সাহা এন্টারপ্রাইজ, সকাল-সন্ধ্যা মিষ্টান্ন ভান্ডার, নিউ মুসলিম মিষ্টান্ন ভান্ডার, সাতক্ষিরা ঘোষ ডেয়ারী, বাংলাদেশ ফল ভান্ডার, মেসার্স খান বীজ ভান্ডার, মেসার্স বিবেক ষ্টোর, মেসার্স দেবনাথ ষ্টোর ও মেসার্স অভি ষ্টোরসহ মোট ১৩টি প্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানা করেন।

সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব জানান, পণ্যের উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকায় পণ্যের মূল্য তালিকা ডিসপ্লে প্রদর্শন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য প্রক্রিয়াকরণসহ ভোক্তা অধিকার আইন লংঘনের দায়ে উল্লেখিত প্রতিষ্ঠানকে এ জরিমানা আরোপ ও আদায় করা হয়। তিনি আরও জানান, এ অভিযান অব্যহত থাকবে।