পিএসজিতে ফিরতেই চাননি নেইমার?

লেখক:
প্রকাশ: ৬ years ago

ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার প্রক্রিয়ায় নেইমার এখন প্যারিসে অবস্থান করছেন। রাশিয়া বিশ্বকাপের আগে ব্রাজিলিয়ান তারকা পিএসজির হয়ে লিগ ওয়ানের শেষ ম্যাচটি খেলতে চান বলেই খবর। কিন্তু স্প্যানিশ কিছু গণমাধ্যমের মতে, নেইমার পিএসজিতে তার শেষ ম্যাচটি খেলে ফেলেছেন! তাও আড়াই মাস আগে, মার্সেইয়ের বিপক্ষে গত ২৫ ফেব্রুয়ারি।

ওই ম্যাচেই ইনজুরিতে পড়েন নেইমার। এরপর সুস্থ হওয়ার জন্য ব্রাজিলে অবস্থান করছিলেন তিনি। সেখান থেকে নেইমার আর পিএসজিতে ফিরতে চাননি দাবি করে স্প্যানিশ কয়েকটি গণমাধ্যম বলছে, সরাসরি বিশ্বকাপ খেলে নেইমার যোগ দিতে চেয়েছিলেন অন্য ক্লাবে।

নেইমার ইনজুরিতে পড়ার পর থেকে তার পিএসজি ছাড়ার গুঞ্জন বেশি চড়াও হয়। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ইনজুরির কারণে খেলতে পারেননি নেইমার। রিয়াল মাদ্রিদের কাছে দুই লেগেই হেরে পিএসজির চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্ন শেষ হয়ে যায়। এরপর গুঞ্জন ওঠে— নেইমার দল ছাড়তে চান। আর বার্সেলোনা ছাড়া নেইমারকে দলে ভেড়ানোর সুযোগটা দারুণভাবে কাজে লাগানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে রিয়াল।

নেইমার পুর্নবাসনের জন্য পিএসজিতে না থেকে ব্রাজিলে থাকার জন্য বেশ সমালোচিত হন। সমালোচনায় পুড়েছেন লিগ ওয়ান শিরোপা জেতার সময় দলের সঙ্গে না থাকার কারণেও। এছাড়া পিএসজি কোচ উনাই এমেরি দাবি করেছেন, চ্যাম্পিয়নস লিগ জিততে না পারায় ক্লাবের কিছু খেলোয়াড় তাকে সম্মান করেন না। এমেরির তীর যে নেইমারের দিকে ছিল সেটা না বোঝার কথা নয়।

তাই সব মিলিয়ে নেইমার নাকি পিএসজিতে আর ফিরতেই চাননি। এবিসি নিউজের বরাত দিয়ে ‘বলস্’ নামের সংবাদ মাধ্যম জানিয়েছে, ‘নেইমার আর কখনোই পিএসজির হয়ে খেলবেন না বলে সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন।’

পারিবারির সূত্র উল্লেখ করে সংবাদ মাধ্যমটি নেইমারের উদ্বৃতি দিয়ে লিখেছে, ‘আমি আর পিএসজিতে ফিরবো না। এই সিদ্ধান্ত পরিবর্তন হওয়ার সম্ভাবনা খুবই কম।’  নেইমার তার পরিবারকে বলেন, ‘আমি ঐতিহ্যবিহীন একটি লিগে খেলতে এসেছি। এখানে আমার শেষ বাঁশি বেজে গেছে। আমি আর এক মিনিটও পিএসজির হয়ে মাঠে নামতে চাই না।’

নেইমারের ওই কথা। তার সঙ্গে রিয়াল সভাপতি ও রিয়ালে যোগ দেওয়ার অপেক্ষায় থাকা ভিনিসিয়াস জুনিয়রের সাক্ষাৎ দুইয়ে দুইয়ে চার করেছে। আর তাই নেইমার পিএসজির হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন বলে গুঞ্জন উঠেছে স্প্যানিশ গণমাধ্যমগুলোতে।