#

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) একের পর এক ম্যাচে ব্যাট হাতে রানের বন্যা বইয়ে দিচ্ছেন ব্যাটাররা। টি-টোয়েন্টির আসল মজা যে ব্যাটারদের ব্যাটে নিহিত, সেটা যেন পুরোপুরিই পূরণ করে দিচ্ছে পিএসএল। টি-টোয়েন্টি ক্রিকেট। অথচ, প্রায় প্রতিটি ম্যাচেই প্রচুর রান উঠছে সেখানে।

অধিকাংশ ম্যাচেই রান উঠছে ২০০ প্লাস। আবার সেই রান তাড়া করে জয়ের রেকর্ডও গড়ছে প্রতিদ্বন্দ্বী দলগুলো। শুক্রবারও যেমন অনুষ্ঠিত হলো একটি রান বন্যার ম্যাচ।

 

রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত এই ম্যাচে মুখোমুখি হয়েছে পেশোয়ার জালমি এবং মুলতান সুলতান্স। প্রথমে ব্যাট করতে নামা পেশোয়ার জালমি ৬ উইকেট হারিয়ে ২৪২ রান সংগ্রহ করে। টি-টোয়েন্টিতে এই স্কোর অনেক বড়।

কিন্তু মুলতান সুলতান্সের সামনে এই রান মামুলিই পরিগণিত হলো। ৫ বল হাতে রেখেই মুলতান সুলতান্স পৌঁছে যায় জয়ের লক্ষ্যে। ৪ উইকেটে তুলে নেয়া এই জয়ে অসাধারণ সেঞ্চুরি তুলে নিয়েছেন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার রাইলি রুশো। মাত্র ৫১ বলে ১২১ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন তিনি।

 

এই জয়ের ফলে মুলতান সুলতান্সেরও প্লে-অফে খেলা নিশ্চিত হয়ে গেলো। ৯ ম্যাচ শেষে তাদের পয়েন্ট এখন ১০। ৫ নম্বরে থাকা কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের পয়েন্ট ৬। শেষ ম্যাচটি জিতলেও কোয়োটা গ্ল্যাডিয়েটর্সের কোনো লাভ হবে না। তারা যেতে পারবে না প্লে-অফে। আর মুলতান সুলতান্স শেষ ম্যাচটি হেরে গেলেও ক্ষতি হবে না। কারণ, তাদেরকে শেষ চার থেকে হটাতে পারবে না আর কেউ।

টস জিতে ব্যাট করতে নামে পেশোয়ার জালমি। শুরুতেই সিয়াম আইয়ুব এবং বাবর আজম মিলে ১৩৪ রানের অনবদ্য জুটি গড়ে তোলেন। ৩৩ বলে ৫৮ রান করেন সিয়াম আইয়ুব। ৫টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি। ৩৯ বলে ৭৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন বাবর আজম। ৯টি বাউন্ডারি এবং ২টি ছক্কার মার ছিল তার ব্যাটে।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন