পায়ুপথে বাতাস ঢুকিয়ে কারখানা শ্রমিককে হত্যা

লেখক:
প্রকাশ: ৭ years ago

বগুড়ার কাহালুতে রাসেল (১৮) নামে সিরামিক কারখানার এক শ্রমিককে পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যা করা হয়েছে।
কারখানা কর্তৃপক্ষ ও পুলিশের দাবি, ওই কারখানায় রাসেলের সহকর্মীরা নিজেদের মধ্যে তামাশাচ্ছলে এই ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় জড়িত অভিযোগে রুবেল নামে তার এক সহকর্মীকে আটক করেছে পুলিশ। রাসেল কাহালু উপজেলার বীরকেদার গ্রামের আব্দুল হান্নানের ছেলে।
এবিসি টাইলস নামের ওই সিরামিক কারখানার সুপারভাইজার আশিকুর রহমান জানান, রাসেলসহ অন্ততঃ ১৫ জন কর্মচারী নৈশকালীন কাজে নিয়োজিত ছিলেন। বৃহস্পতিবার রাতের কাজ শেষে শুক্রবার সকালে রাসেল ও তার সহযোগী রুবেল (১৮) হাওয়া দিয়ে কারখানার মেঝে পরিষ্কার করছিলেন। এ সময় তারা একে অন্যের সঙ্গে তামাশায় মেতে ওঠে। এর এক পর্যায়ে রুবেল গিয়ে রাসেলকে মেঝেতে ফেলে তার পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেয়। ওই ঘটনায় রাসেল মারাত্মক অসুস্থ হয়ে পড়লে কারখানার অন্য কর্মচারীরা তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করেন। সেখানে তিনি মারা যান।
শজিমেক হাসপাতালের উপপরিচালক ডা. নির্মলেন্দু চৌধুরি জানান, শরীরের ভেতরে অতিরিক্ত বায়ু প্রবাহের ফলে তার পাকস্থলীসহ অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ অকেজো হয়ে পড়ে। এ কারণে ওই যুবক মারা যান।
কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী বলেন, ওই ঘটনায় জড়িত অভিযোগে রুবেল নামে এক যুবককে আটক করা হয়েছে। তিনি কাহালু উপজেলার কালাই নওদাপাড়ার জাহাঙ্গীর হোসেনের ছেলে।