পালিয়ে বিয়ের ৩ মাসের মাথায় তরুণীর আত্মহত্যা

:
: ২ years ago

পাবনায় প্রেম করে বিয়ের তিন মাসের মাথায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন আঁখি খাতুন (১৮) নামের এক নববধূ।

বৃহস্পতিবার (২১ জুলাই) রাতে পাবনার সাঁথিয়া পৌর সদরের কালাইচাড়া মহল্লায় এ ঘটনা ঘটে।

আঁখি ওই গ্রামের গোলাম মওলার ছেলে মো. রতন হোসেনের স্ত্রী। তিনি সাঁথিয়া পৌর সদরে চোমরপুর গ্রামের বাবু শেখের মেয়ে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, তিন মাস আগে রতন হোসেনের (২৫) সঙ্গে বিয়ে হয় আঁখি খাতুনের। এ বিয়েতে আঁখি পরিবারের আপত্তি ছিল। রতন ও আঁখি পালিয়ে গিয়ে ঢাকায় বিয়ে করেন। প্রায় দুই মাস তারা সেখানে বাসা ভাড়া করে থাকেন।

এক মাস আগে তারা ঢাকা থেকে বাড়ি ফিরে আসেন। এরই মধ্যে বৃহস্পতিবার রাতে আঁখি নিজের শোবার ঘরে আড়ার সঙ্গে শাড়ি দিয়ে গলায় ফাঁস নেন। তার শ্বশুরবাড়ির লোকজন বিষয়টি টের পাওয়ার আগেই তিনি মারা যান। এরপর তারা স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশে খবর দেন। পুলিশ রাতেই ঘটনাস্থলে পৌঁছায়। শুক্রবার (২২ জুলাই) সকালে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

আঁখির বাবা মো. বাবু বলেন, ‘রতনের বাড়ি থেকে বিয়ের জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। তারা প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। এরপর থেকে রতন আমার মেয়ের পিছু লাগে। কিছুদিন পর মেয়েকে ভুল বুঝিয়ে ঢাকা নিয়ে গিয়ে বিয়ে করে। এরপর থেকে মেয়ে-জামাইয়ের সঙ্গে যোগাযোগ ছিল না। বৃহস্পতিবার রাতে খবর পাই মেয়ে আত্মহত্যা করেছে।’

এ বিষয়ে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম শুক্রবার সন্ধ্যায় জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।