পারফেক্ট নন ‘মিস্টার পারফেক্টশনিস্ট’?

লেখক:
প্রকাশ: ২ years ago

বলিউড সুপারস্টার আমির খান। পর্দায় নিজের চরিত্র নিখুঁতভাবে ফুটিয়ে তোলেন। এজন্য সবাই তাকে ডাকেন ‘মিস্টার পারফেক্টশনিস্ট’। কিন্তু তার পরবর্তী সিনেমা ‘লাল সিং চাড্ডা’ নিয়ে ভ্রু কুঁচকাচ্ছেন অনেকেই। এবার নাকি তার ‘মিস্টার পারফেক্টশনিস্ট’ নামের প্রতি সুবিচার করতে পারেননি আমির।

‘লাল সিং চাড্ডা’ সিনেমার ট্রেইলার প্রকাশের পর থেকেই মূলত বিতর্কের শুরু। এতে আমিরের লুক, কথা বলার ভঙ্গি, ট্রেনের মধ্যে ফুচকা খাওয়া ইত্যাদি বিষয়গুলো দর্শকরা ঠিকভাবে নেননি। নেটিজেনদের অনেকেই মনে করেন— এতে আমিরের অভিনয়ে কোনো নতুনত্ব নেই। পুরোনো কাসুন্দি নতুন করে খাওয়ানোর চেষ্টা করেছেন এই অভিনেতা। শুধু তাই নয়, ভুল উচ্চারণে তিনি পাঞ্জাবি ভাষায় সংলাপ বলেছেন বলে দাবি করেছেন পাঞ্জাবের দুই অভিনেত্রী সরগুণ মেহতা ও গুরনাম ভুল্লার।

 

আমিরের লাল সিং চাড্ডার সমালোচনা করে তারা বলেন, ‘লাল সিং চাড্ডা সিনেমায় আমির যেভাবে পাঞ্জাবি বলেছেন, তা একেবারেই ঠিক উচ্চারণ নয়। শুনতে কৃত্রিম মনে হচ্ছে। আমির যদি শুদ্ধ পঞ্জাবি ভাষায় কথা বলতেন, তা হলে অনেকেই বুঝতে পারতেন না।’

তবে সিনেমাটির জন্য নিজেকে প্রস্তুত করতে চেষ্টার কোনো ত্রুটি করেননি আমির খান। ছয় মাস ধরে শরীর চর্চা করে তার ওজন কমাতে হয়েছে। প্রায় ২০ কেজির মতো ওজন ঝরিয়ে ফেলেছেন তিনি।

টম হ্যাঙ্কস অভিনীত হলিউডের ‘ফরেস্ট গাম্প’ সিনেমার হিন্দি রিমেক ‘লাল সিং চাড্ডা’। আগামী ১১ আগস্ট মুক্তি পাচ্ছে এটি। আমির খান ছাড়াও এতে আছেন—কারিনা কাপুর, মোনা সিং, নাগা চৈতন্য প্রমুখ।