পাপন ভাইকে বলবো, আমাকে ক্রিকেট অপস প্রধান পদে না রাখতে: আকরাম

লেখক:
প্রকাশ: ৩ years ago

সোমবার সাত সকালেই মিলেছে সুসংবাদ- সর্বশেষ করোনা টেস্টে আর কারও পজিটিভ আসেনি। সবাই নেগেটিভ। তাই নিউজিল্যান্ডে টিম বাংলাদেশের ক্রিকেটারদের আর কোয়ারেন্টাইনে থাকতে হবে না। ২১ ডিসেম্বর থেকে পুরো দল নতুন হোটেলে গিয়ে উঠতে পারবে। খোলা আকাশের নিচে মাঠে গিয়ে অনুশীলনের সুযোগও মিলবে।

মাঝে স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের পজিটিভ হওয়ার পর থেকে নিউজিল্যান্ডে টিম বাংলাদেশের সময়টা ভালো কাটেনি। একদম ঘরবন্দি থাকতে হয়েছে।

২৪ ঘণ্টা আগে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের ওই ঘোষণায় সবদিক থেকেই মেঘ কেটেছে ক্রিকেটারদের। মোট কথা একটা স্বস্তির পরশ। কিন্তু সোমবার দুপুর গড়িয়ে বিকেল নামতেই হঠাৎ ক্রিকেট পাড়ায় সোরগোল, গুঞ্জন- জাতীয় দলের সাবেক অধিনায়ক ও ৯৭-এর আইসিসি ট্রফি বিজয়ী দলের সফল অধিনায়ক আকরাম খান বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়াচ্ছেন।

বলার অপেক্ষা রাখে না, ক্রিকেট পাড়ার গুজব নয়, আকরাম খানের পরিবারের পক্ষ থেকেই খবরটি ছড়ায়। তার সহধর্মিণী সাবিনা আকরাম সোমবার বিকেল ৪টা থেকে সোয়া ৪টা নাগাদ ফেসবুক স্ট্যাটাসেই জানিয়ে দেন আকরাম খান ক্রিকেট অপারেশন্স কমিটি ছাড়ছেন।

এরপর থেকেই মিডিয়া পাড়ায় প্রাণচাঞ্চল্য। তারপরও খবরের সত্যতা জানতে বিভিন্ন মিডিয়া থেকে ফোন যায় আকরাম খানের কাছে; কিন্তু তাকে পাওয়া যায়নি। ফোন বন্ধ ছিল।

এদিকে জাগো নিউজের সাথে একান্ত আলাপে আকরাম খানের স্ত্রী সাবিনা আকরাম বলেন, ‘হ্যাঁ, তিনি কোনো মজা করে ফেসবুকে পোস্ট করেননি। ঘটনা সত্য। আকরাম খান সত্যিই আর ক্রিকেট অপস কমিটির চেয়ারম্যান পদে থাকতে নারাজ। পারিবারিকভাবেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আকরাম খান যাতে নিজ সন্তান ও স্ত্রীকে আগের চেয়ে বেশি এবং ভালোমতো সময় দিতে পারেন, তাই এ সিদ্ধান্ত।’

সাবিনা আরও যোগ করেন, ক্রিকেট অপস বিসিবির একটি খুবই গুরুত্বপূর্ণ স্ট্যান্ডিং কমিটি। এ কমিটির কাজই হলো জাতীয় দল পরিচর্যা, পরিচালনা ও তত্ত্বাবধান করা। মানে বাড়তি সময়, শ্রম ও মনোযোগ দেয়া। এ কারণেই সে পরিবারকে কম সময় দিতো। আগামীতে যাতে সে পরিবারকে বেশি সময় দিতে পারে, সেজন্যই পারিবারিকভাবে ক্রিকেট অপস কমিটি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তার স্ত্রীর কথায় বিষয়টি পরিষ্কারভাবে ফুটে উঠলেও এ ব্যাপারে খোদ আকরাম খানের ভাষ্য কী? তার স্ত্রী যেটা বলেছেন, সেটাই তার ক্রিকেট অপস থেকে সরে দাঁড়ানোর একমাত্র বা মূল কারণ কি না? নাকি আরও কারণ আছে? তা জানতে মিডিয়া থেকে আকরাম খানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা ছিল অব্যাহত। আজ বিকেলে আকরাম খানের লালমাটিয়ার বাসভবনেও গিয়ে হাজির হন মিডিয়া কর্মীরা।

সেখানেই আকরাম খান কথা বলেন এবং স্ত্রী সাবিনা খানের সুরে সুর মিলিয়েই বলেন, ‘হ্যাঁ, সত্যিই তিনি আর ক্রিকেট অপারেশন্স প্রধান পদে থাকতে চান না।’

আকরাম জানিয়ে দেন, ‘আমি পাপন ভাইকে (বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন) ফোনে পাইনি। তাই তার সাথে আমার কথা হয়নি। তবে আমি তাকে বলবো, আমাকে যেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান পদে আর না রাখেন।’

প্রসঙ্গত আগামীকাল বিসিবি পরিচালনা পর্ষদের সভা। ধারণা করা হচ্ছে সেখানেই আকরাম খান তার কথা জানাবেন বিসিবি প্রধানকে।