পান্ডেকে আটক করেছিল পুলিশ, নেপথ্যে ছিলেন পোলার্ড!

:
: ৭ years ago

শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি সিরিজে অবশ্য বিশ্রামে রয়েছেন হার্দিক পান্ডে। তবুও খবরের শিরোনামে চলে এলেন তিনি। জানালেন কীভাবে তাকে আটক করেছিল পুলিশ। তাও কিনা ক্যারিবিয়ান তারকা কায়রন পোলার্ডের সামনে। কারণ তিনিই যে ছিলেন গোটা ঘটনার নেপথ্যে।

সম্প্রতি পান্ডে জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে তাকে কীভাবে ‘নাকাল’ করতে এসেছিলেন এক পুলিশ কর্মকর্তা। আর তাকে ডেকে এনেছিলেন পোলার্ডই। তবে কিছুক্ষণের মধ্যেই আসল ঘটনা বুঝতে পারেন তিনি। আচমকাই তিনি খেয়াল করেন ওই পুলিশ আধিকারিক ফোন করে কাউকে বিষয়টি জানাচ্ছেন। কিন্তু ফোনটাই তিনি ধরেছেন উল্টো করে।

তখনই হার্দিকের কাছে বিষয়টি পরিষ্কার হয়ে যায়।

তিনি বুঝতে পেরেছিলেন, পুরো ব্যাপারটাই নিছক মজার। পরে জেনেছিলেন, সেই পুলিশ কর্মকর্তা আসলে পোলার্ডের বন্ধু। বন্ধুর সঙ্গে হাত মিলিয়ে তিনি তার ভারতীয় বন্ধুকে ‘প্র্যাঙ্ক’ করতে চেয়েছিলেন।

পান্ডে জানান, ‘‘বুঝতে পারছিলাম আমার পিছনে লাগতে চাইছে ওরা। তাই শান্তি ছিলাম। কিন্তু কিছুক্ষণ চলার পরে কেমন একটা ভয় হচ্ছিল। ’’

পোলার্ড পান্ডের এমন শান্ত ভঙ্গি দেখে জানতে চেয়েছিলেন, এমন বিপদের মধ্যেও এমন শান্ত কী করে রয়েছেন তিনি। উত্তরে হার্দিক জানান, ‘‘দেখো পলি, আমি জানি তুমি পাশে থাকলে আমার কোনও বিপদই হবে না। আমি তোমার শহরেই আছি। ’’

পোলার্ড ও পান্ডের গাঢ় বন্ধুত্বের কথা সকলেই জানেন। পান্ডেকে পোলার্ডকে নিজের ‘ভাই’ বলে জানিয়েছেন বহুবার। ভারতের গত ক্যারিবিয়ান সফরে খেলার বাইরে প্রায় সারাক্ষণ পোলার্ড ছিলেন পান্ডের ছায়াসঙ্গী। পোলার্ডের পরিবারের সকলের সঙ্গেই মিশে গিয়েছিলেন তিনি।