পানিসম্পদ প্রতিমন্ত্রী’র নাম ব্যবহার করে প্রতারনার ফাঁদ

:
: ২ years ago

এবার বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বরিশাল সদর-৫ আসনের সংসদ সদস্য কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীমকে জড়িয়ে প্রতারনার নতুন ফাঁদ পাতা হয়েছে। প্রতারক চক্র প্রতিমন্ত্রী নাম ভাঙ্গিয়ে হজ্জ্বে পাঠানোর কথা বলে ৭৫ হাজার টাকা বিকাশ চাচ্ছে।

এ ঘটনায় বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক আসিফ মাহামুদ হিমু বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানায় সাধারণ ডায়েরী করেছেন। হিমু সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের মধ্য চরআইচা গ্রামের মৃত আব্দুর রবের ছেলে।

অভিযোগকারী হিমু বলেন, গত ৩ মার্চ তার ঘনিষ্ঠজন একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাদিজা বেগমের ব্যবহৃত মোবাইল নম্বরে প্রতারক (০১৭৮৬৭৩৯***) কল দেয়। এরপর কৌশলে তার নাম ও পেশা জেনে তাকে অবহিত করে আপনি একজন সৌভাগ্যবান ব্যক্তি পানি সম্পদ প্রতিমন্ত্রীর তত্ত্বাবধানে কিছু সংখ্যক লোককে সরকারি ভাবে হজ্জ্বে পাঠানোর উদ্দেশ্যে নির্বাচিন করা হয়েছে। তার মধ্যে আপনিও একজন।

বিষয়টি সত্য তা নিশ্চিত কবার জন্য প্রতারক প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম পরিচয়ে এক ব্যক্তির সাথে কথা বলায়। সে কথা বলার পূর্বে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলছি বলে কথা শুরু করেন। প্রতিমন্ত্রী পরিচয়ে ব্যক্তি তাকে (খাদিজা) ৭৫ হাজার টাকা বিকাশ করার জন্য বলেন। টাকা বিকাশ করার পর ৩ মার্চ বিকেল ৩টা থেকে ৪টার মধ্যে বরিশাল সার্কিট হাউসে উপস্থিত থাকার জন্য বলা হয়। সেখানে সরকারিভাবে হজ্জ্বে যাওয়ার জন্য নির্বাচিত ব্যক্তিদের নিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওই অনুষ্ঠানের মাধ্যমে সকলকে ৬০ হাজার টাকার একটি চেক প্রদান করা হবে। যত দ্রুত সম্ভব টাকা পাঠানোর তাগিদ দেয় প্রতারক চক্র।

বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য খাদিজা প্রতিমন্ত্রীর এপিএস শফিকুল ইসলাম পিন্টুর ব্যবহৃত মোবাইলে কল দেন। তখন পিন্টু তাকে অবহিত করেন এটা প্রতারক চক্রের কাজ। এ ধরনের কোন সিদ্ধান্তই হয়নি। পিন্টু তাকে আইনের আশ্রয় নেয়ার পরামর্শ দেন।

বিষয়টি জানতে পেরে খাদিজার ঘনিষ্ঠজন ছাত্রলীগ নেতা হিমু বাদী হয়ে গত ৪ মার্চ বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানায় সাধারণ ডায়েরী করেন।

ডায়েরীর বিষয়টি স্বিকার করে কাউনিয়া থানার ওসি এআর মুকুল বলেন, প্রযুক্তির মাধ্যমে অভিযোগ কারীর বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ওসি আরো বলেন, এভাবে কেউ মোবাইল করে বিকাশে টাকা চাইলে তা নিশ্চিত না হয়ে লেনদেন না করার আহ্বান জানান।

এ ব্যাপারে বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক শামীম এমপি বলেন, আমার বিরুদ্ধে এটি একটি পরিকল্পিত চক্রান্ত। এ ধরনের কোন প্রলোভনে বরিশালবাসীকে না পড়ার আহ্বান জানান। তার নাম ভাঙ্গিয়ে কেউ বিকশা কিংবা নগদ টাকা চাইলে সরাসরি তার ব্যবহৃত মোবাইল নম্বরে কল দেয়ার অনুরোধ জানান তিনি।