#

বিশ্ব পানি দিবস উদযাপন উপলক্ষে পটুয়াখালীর কুয়াকাটায় পদযাত্রা ও মানববন্ধন কর্মসূচিতে ভূগর্ভস্থ পানির অবৈধ ব্যবহার ও অপচয় বন্ধ এবং সকলের জন্য নিরাপদ পানি ও স্যানিটেশনের দাবী জানিয়েছেন ৩০টি বেসরকারি সংস্থা। বৃহস্পতিবার সকালে কুয়াকাটা রাখাইন মহিলা মার্কেট থেকে পদযাত্রা বের হয়ে কুয়াকাটা সমুদ্র সৈকতের জিরো পয়েন্টে মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এ দাবী করেন।

“জল ও স্যানিটেশন সংকট সমাধানে পরিবর্তন ত্বরান্বিত করা” স্লোগানে বেসরকারি সংস্থা জাগোনারীর সহযোগিতায় কর্মসূচীতে বরিশাল বিভাগের নিডস অ্যাসেসমেন্ট ওয়ার্কিং গ্রুপের সদস্য এনজিওর প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। এ সময় বক্তব্য রাখেন, জাগোনারীর ডিরেক্টর ও নেটওয়ার্ক ফোকাল ডিউক ইবনে আমিন, কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের এসআই আব্দুস সালাম প্রমুখ।

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, পটুয়াখালী ইয়ুথ ফোরামের নির্বাহী পরিচালক জহিরুল ইসলাম, ইর্ষানা নারী ফাউন্ডেশনের প্রজেক্ট অফিসার সাগর কর্মকার, কোস্ট ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়কারী খোকন চন্দ্র শীল, সোসাইটি ডেভেলপমেন্ট এজেন্সির ইউনিয়ন কো-অর্ডিনেটর রাজু আহমেদ, গ্রামীণ জন উন্নয়ন সংস্থার পটুয়াখালীবাসীর সাংগঠনিক সম্পাদক নূরে আল নাঈম, ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব কোষ্টাল এরিয়াস পিপল এর প্রোগ্রাম ম্যানেজার সজল চন্দ্র মিত্র, লাভ দাই নেইবার এর সমন্বয়কারী ফরিদা ইয়াসমিন মিলকী, কুয়াকাটা তরুণ ক্লাবের মাহফুজ, ইয়েস বাংলাদেশের সদস্য গোপাল হালদারসহ আরও অনেকে।

এসময় বক্তারা বলেন, শিল্প কলকারখানা, উন্নয়ন অবকাঠামো নির্মাণ ও কৃষি কাজে ভূগর্ভস্থ পানির অবাধ ও অবৈধ ব্যবহার দিনদিন বৃদ্ধি পাচ্ছে। একারণে উপকলীয় অঞ্চলে সুপেয় পানির সমস্যা প্রখর হচ্ছে। তাই পানির অবৈধ ব্যবহার, অপচয় ও দখল রোধ করতে হবে।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন