‘পাগলাটে’ রোনালদোকে দেখেই সৌদিতে নেইমার!

:
: ১১ মাস আগে

একে একে ইউরোপ ছেড়ে সৌদি আরবে পাড়ি জমাচ্ছেন বড় ফুটবলাররা। অথচ ইউরোপের ক্লাব ছেড়ে সৌদিতে! এক সময় সেটা কল্পনাই করা যেতো না। ফুটবলারদের নতুন এই ট্রেন্ডের পথপ্রদর্শক বলা যায় ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

রোনালদোর মতো বড় মাপের ফুটবলার সৌদির ক্লাব আল নাসরে যোগ দেওয়ার পরই বদলে গেছে চিত্র। সৌদিতে একে একে পা রেখেছেন রিয়াদ মাহরেজ, রবার্তো ফিরমিনো, জর্ডান হেডারসন, অ্যানগোলো কন্তে. করিম বেনজেমা, সাদিও মানের মতো তারকারা। সবশেষ বড় নাম নেইমার।

 

৩১ বছর বয়সী নেইমার যোগ দিয়েছেন আল হিলালে। চ্যাম্পিয়ন্স লিগ, ব্যালন ডি’অরের মায়া ছেড়ে সৌদির এই ক্লাবে নেইমারের চলে আসাকে অনেকেই নেতিবাচক হিসেবে দেখছেন। তবে নেইমার মনে করেন, তিনি সঠিক সিদ্ধান্তই নিয়েছেন।

রোনালদো সৌদিতে আসার পরই দৃশ্যপট বদলে গেছে, মনে করেন নেইমার। আল হিলালের অফিসিয়াল চ্যানেলে পর্তুগিজ যুবরাজকে নিয়ে তিনি বলেন, ‘আমার মনে হয়, ক্রিশ্চিয়ানো রোনালদোই এসব কিছুর শুরুটা করে দিয়েছেন। সবাই তাকে ‘পাগলাটে’ বলছিল। কিন্তু ওইটার পর দেখুন, লিগটা কেবল বড় হয়েই চলেছে।’

 

সৌদি লিগের প্রতিদ্বন্দ্বিতা বাড়াটাকেও তার সিদ্ধান্ত নেওয়ার পেছনে ভূমিকা রেখেছে উল্লেখ করে নেইমার বলেন, ‘এই গ্রীষ্মে দলবদলের পর লিগটা অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে যাচ্ছে। কারা কারা আসছে, তাদের নামগুলো একবার দেখুন। আমি মনে করি, প্রতিদ্বন্দ্বিতা অনেক গুরুত্বপূর্ণ। এ কারণেই আমি এই লিগে যোগ দিয়েছি। চ্যালেঞ্জ আমাকে এগিয়ে নেয়। আমি এখানে এসেছি লিগটাকে আরও এগিয়ে নিতে।’