পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ালেন ইনজামাম

লেখক:
প্রকাশ: ৮ মাস আগে

পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়িয়েছেন সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। আজ সোমবার লাহোরে তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফের কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করে পদত্যাগপত্র জমা দেন। সেটি গ্রহণ করেন চেয়ারম্যান। যার ফলে আজ থেকেই তিনি আর পাকিস্তানের প্রধান নির্বাচক পদে নেই।

 

তার পদত্যাগের বিষয়টি আজ এক বিবৃতির মাধ্যমে জানিয়েছে পিসিবি। সেখানে তারা উল্লেখ করে, ‘ইনজামাম-উল-হক জাতীয় দলের প্রধান নির্বাচক ও জুনিয়র দলের নির্বাচক কমিটি থেকে পদত্যাগ করেছেন। ২০২৩ সালের ৭ আগস্ট তাকে জাতীয় দলের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। পাশাপাশি চলতি মাসের শুরুতে তাকে জুনিয়র পুরুষ দলেরও প্রধান নির্বাচক করা হয়েছিল।’

পদত্যাগ করার বিষয়ে ইনজামাম বলেন, ‘মিডিয়ায় আমার বিষয়ে ‘স্বার্থের দ্বন্দ্ব’ এর বিষয়ে যে প্রতিবেদন প্রকাশিত হয়েছে সে বিষয়ে পিসিবি যাতে সুষ্ঠু তদন্ত করতে পারে সে জন্য আমি প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছি। কমিটি যদি আমার কোনো দোষ খুঁজে না পায় তাহলে আমি আবার দায়িত্বে ফিরবো।’

 

সংবাদ মাধ্যমে ‘স্বার্থ সংশ্লিষ্ট দ্বন্দ্ব’ নিয়ে প্রতিবেদক প্রকাশ হওয়ার পর পরই পিসিবি পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। সেই কমিটি নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিবে।

জানা গেছে, ইমজামাম পিসিবির প্রধান নির্বাচকের পাশাপাশি এমন একটি প্রতিষ্ঠানের ডিরেক্টর যারা খেলোয়াড়দের এজেন্ট। যেটার সঙ্গে বাবর আজম, শাহীন আফ্রিদি ও মোহাম্মদ রিজওয়ানও জড়িত। সে কারণেই তার বিরুদ্ধে স্বর্থের দ্বন্দ্বের অভিযোগ আনা হয়েছে।