পাঁচ বছর পর বোল্যান্ড পার্কে ক্রিকেট

:
: ৭ years ago

কে জানে, বাংলাদেশের জন্য আর কত ধাঁধাঁ জমা রেখেছে দক্ষিণ আফ্রিকা। এমনিতেই ভিন্ন কন্ডিশনে খেলা, মানিয়ে নিতে কষ্ট হচ্ছে টাইগারদের। এর মধ্যে আবার ভেনু্য চমকও রেখে দিয়েছে স্বাগতিকরা। বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় ওয়ানডেটি অনুষ্ঠিত হবে পার্লের বোল্যান্ড পার্কে, যেখানে কিনা প্রায় পাঁচ বছর আন্তর্জাতিক কোনো ম্যাচ হয়নি!

বোল্যান্ড পার্কে এখন পর্যন্ত ১০টি ওয়ানডে খেলা হয়েছে। এর সর্বশেষটি হয়েছিল ২০১৩ সালের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের মধ্যে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর অবশ্য ওই ম্যাচটি ১ উইকেটে হেরে গিয়েছিল প্রোটিয়ারা। এই ম্যাচটি থেকে বাংলাদেশ প্রেরণা খুঁজতেই পারে!

এই ভেনু্যতে দুই রকম ম্যাচই দেখা গেছে, হাইস্কোরিং আর লো-স্কোরিং। এখানে সর্বোচ্চ দলীয় সংগ্রহ ভারতের। কেনিয়ার বিপক্ষে ২০০১ সালে প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ৩৫১ রানের বড় সংগ্রহ গড়েছিল ভারত। একই মাঠে ওয়ানডে ইতিহাসের দ্বিতীয় সর্বনিম্ন স্কোরও হয়েছে। ২০০৩ সালে শ্রীলংকার বিপক্ষে এখানে ৩৬ রানে অলআউট হয়েছিল কানাডা।

বোল্যান্ড পার্ক স্টেডিয়ামের এখন যে অবস্থা, তাতে এমন লো-স্কোরিং ম্যাচ দেখা যেতে পারে আরেকবার। দ্বিতীয় ওয়ানডের আগের দিন মাঠ দেখে ভীষণ অসন্তুষ্টি প্রকাশ করেছেন বাংলাদেশ দলের কোচ কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও সহকারী কোচ রিচার্ড হ্যালসল।

এর মধ্যে আবার সোমবার থেকে বৃষ্টি হচ্ছে পার্লে। কাদা পানিতে এখন যে অবস্থা দাঁড়িয়েছে, তাতে শেষপর্যন্ত এখানে খেলার পরিবেশ থাকবে কি না, বলা মুশকিল!