#

জাকারিয়া আলম দিপু:: বরিশালের স্বনামধন্য ই-কমার্স প্রতিষ্ঠান এনকেএম-এর আয়োজনে শেষ হয়েছে পায়েস উৎসব। এনকেএম ই-কমার্স সোসাইটির -এর উদ্যোগে দেশব্যাপী অনলাইনে আয়োজিত ওই পায়েস উৎসবের নাম দেওয়া হয়েছে ‘পাঁচিকার পরমান্ন’ উৎসব। ১০ দিনব্যাপী এই উৎসবে পায়েস রেঁধে সেরা পাঁচিকা-২০২২ অংশগ্রহন করে অংশগ্রহনকারীরা। ১৫ অক্টোবর থেকে শুরু হয়ে এই পাঁচিকার পরমান্ন উৎসব চলে  ২৫ অক্টোবর পর্যন্ত।

এনকেএম ই-কমার্স সোসাইটির পাঁচিকা পরমান্ন উৎসব “কে হচ্ছেন সেরা পাঁচিকা-২০২২”। কে হবে সেরা এটা বাচাই কার কষ্টসাধ্য ছিল বিচারকদের। সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে এনকেএম ই-কমার্স সোসাইটির পাঁচিকা পরমান্ন উৎসব “কে হচ্ছেন সেরা পাঁচিকা-২০২২“ নিবার্চিত হয়েছে  আফরোজা ইলিয়াস নাজমা।

১ম স্থান আফরোজা ইলিয়াস নাজমা, ২য় স্থান রাশেদা আক্তার বাবলী ও ৩য় স্থান তানিয়া সুলতানা।

পাঁচিকা পরমান্ন উৎসব সম্পর্কে আয়োজক এনকেএম ই-কমার্স সোসাইটির প্রতিষ্ঠাতা গাজী রণী শ্রাবণী বলেন, ‘শখ থেকেই হোক কর্মের শুরু’-এ স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করে এনকেএম ই-কমার্স সোসাইটির (NKM E-COMMERCE SOCIETY) নামের অনলাইন প্লাটফর্ম।

তিনি আরো বলেন, দেশজুড়ে বিস্তৃত আমাদের এই ই-কমার্স সোসাইটির সদস্য সংখ্যা এখন কয়েক লাখ। সারাবছর ধরেই নারীদের স্বাবলম্বী করতে আমরা বিভিন্ন ধরনের ই-কমার্স কার্যক্রম পরিচালনা করে আসছি।  দেশীয় শিল্প-সংস্কৃতি এবং ঐতিহ্যকে লালন করার পাশাপাশি তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের একটি প্লাটফর্মের মাধ্যমে স্বাবলম্বী করাই আমাদের সোসাইটির এনকেএমের মূল লক্ষ্য। দেশব্যাপী ছড়িয়ে থাকা আমাদের নারী উদ্যোক্তাদের প্রতিভা বিকাশ করতে পারে। দেশীয় শিল্প ও সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে বছরের বিভিন্ন সময়ে আমরা বিভিন্ন ধরনের মেলা এবং প্রতিযোগিতার আয়োজন করে থাকি। এবারও ব্যাতিক্রম ছিল না। আমরা আয়োজন করছি পাঁচিকা পরমান্ন উৎসব।

এনকেএম ই-কমার্স সোসাইটির প্রতিষ্ঠাতা গাজী রণী শ্রাবণী 
১ম স্থান অধিকারী আফরোজা ইলিয়াস নাজমা বলেন, পাচিকার পরমান্ন কনটেস্টে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সেরা পাচিকাদের মধ্যে ১ম বিজয়ী হওয়ায় সত্যিই আমি অনেক আনন্দিত। এ আনন্দ ভাষায় প্রকাশ করতে পারছিনা। পূর্বেও আমি এই গ্রুপের একটি কনটেস্টে অংশগ্রহণ করে দ্বিতীয় হয়েছিলাম এবং সেই থেকেই এই গ্রুপের সাথে ভালবাসা অবিরাম। এরকম একটা কনটেস্ট আয়োজনে এডমিন রণী শ্রাবণীকে ধন্যবাদ জানাই। এডমিন রণী শ্রাবণী সবসময়ই নারী উদ্যোক্তাদের পাশে ছিল। ধন্যবাদ পরিসমাপ্তিকে যে এই কনটেস্ট স্পন্সর করেছেন।এডমিন প্যানেল সবাই অক্লান্ত পরিশ্রম করেছেন । আশা করি ভবিষ্যতে আরো সুন্দর সুন্দর কনটেস্ট নিয়ে আপনারা এনকেএম ই-কমার্স সোসাইটির গ্রুপটাকে আরো উজ্জিবীত করে তুলবেন।

 

২য় স্থান অধিকারী রাশেদা আক্তার বাবলী বলেন, যেকোনো প্রতিযোগিতায় বিজয়ী হলে অবশ্যই ভালো লাগে। আমার কাছে বিজয়ী হওয়ার চেয়ে ও প্রতিযোগিতায় অংশগ্রহণ করাটা অনেক বেশি মূল্যবান। এতে করে নিজের প্রতি আত্নবিশ্বাস বাড়ে এবং কাজের প্রতি আলাদা একটা ভালবাসা আসে। আমি ভাবতেই পারিনি যে ২য় বিজয়ী হব। আলহামদুলিল্লাহ আমি ২য় হয়েছি। এ প্রতিযোগিতায় যারা পোস্টে লাইক কমেন্ট এবং শেয়ার করে আমাকে সহযোগিতা করেছেন আমি সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেইসাথে এডমিন রণী শ্রাবণীর প্রতি রইল শ্রদ্ধা এবং ভালোবাসা। যার উৎসাহ ও অনুপ্রেরণা পেয়ে অনেকেই এগিয়ে এসেছে।ধন্যবাদ স্পন্সর পরিসমাপ্তি ও সকল এডমিন প্যানেলকে।

 

স্পন্সর প্রতিষ্ঠান পরিসমাপ্তি বলে,এনকেএম ই-কমার্স সোসাইটির আয়োজিত পায়েস কনটেস্ট অতি উৎসাহের সঙ্গে শেষ হয়ে গেলো। আয়োজিত যে পায়েস কনটেস্ট হয়ে গেলো, তার উৎফুল্লতা প্রকাশ মত ভাষা আমি হারিয়ে ফেলেছি। এনকেএম ই-কমার্স সোসাইটির গ্রুপের নারী উদ্যোক্তারা বুঝিয়েছে।। নারী উদ্যোক্তারা স্বতস্ফুর্ত ভাবে অংশগ্রহণ করে বাংলার মানুষকে জানিয়ে দিয়েছেন,,পায়েস আমাদের ঐতিহ্যবাহী খাবার। এই পায়েস যতদিন সোনার বাংলাদেশ আছে ততদিন প্রতেকটা ঘরে ঘরে পায়েস রেওয়াজ ততদিন চলবে।পায়েস কনটেস্টে অংশগ্রহণ করেছেন, তাদের কে জানাই আন্তরিক অভিবাদন।

 

ই-কমার্স সোসাইটির প্রতিষ্ঠাতা ও পাঁচিকা পরমান্ন উৎসব বিচারক গাজী রণী শ্রাবণী বলেন, আমার পক্ষে কে হবে সেরা বের করা কঠিন ছিল। কেননা সবার পরমান্ন ছিল অসাধারন। প্রতিযোগীতায় অংশগ্রহনকারী ছিল চোখে পরার মত। এনকেএম ই-কমার্স সোসাইটির সকলকে ধন্যবাদ। সকলের সহযোগীতা ও অংশগ্রহনে প্রতিযোগীতাটি সফলভাবে সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, এনকেএম ই-কমার্স সোসাইটির-এর উদ্যোগে ১০ দিনব্যাপী ওই পাঁচিকা পরমান্ন উৎসব স্পন্সর করছে পরিসমাপ্তি। এছাড়াও ওই পাঁচিকা পরমান্ন উৎসব সফল করতে নিরলস কাজ করছেন তানজিনা শাম্মী, আফরোজা খাতুন, তানিয়া সুলতানা, সফিকুল ইসলাম, ফরহাদ হোসেন, সেতু ইসলাম, তানজিদা পিংকি, রাশেদা বাবলী, আফরিন পরী প্রমুখ NKM ই-কমার্স সোসাইটির উদ্যোক্তাগণ।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন