পবিপ্রবি ছাত্রলীগের সহ-সভাপতি হলেন রাসেদ আমের সোহাগ

:
: ৬ years ago

এ. এইচ শামীমঃ গৌরব, ঐতিহ্যের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়ে ওঠা এই ছাত্র সংগঠন বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন সহ প্রায় সকল আন্দোলনেই সক্রিয় ভুমিকা রেখে চলেছে। প্রকৃত ত্যাগী নেতারাই ছাত্রলীগের হাল ধরে তাদের নেতৃত্বকে করে রেখেছেন উজ্জ্বল।

ছাত্রলীগ কাজ করে দেশের জন্য, দেশের মানুষের জন্য। নিজের মেধা, শ্রম, শিক্ষাকে কাজে লাগিয়ে ছাত্রলীগের একজন ত্যাগী নেতা হিসেবে নিজেকে পরিচিত করেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী রাসেদ আমের সোহাগ। ছাত্রজীবন থেকেই নৌকা মার্কার প্রতি ভালোবাসাটা লেগে ছিলো তার।

মাধ্যমিকে পড়া অবস্হায় ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে ফেলেন নিজেকে। রাসেদ আমের সোহাগ বাংলাদেশের দক্ষিণের জেলা পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ফুলবুনিয়া গ্রামে জন্মগ্রহণ করেন, তার পিতা বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান মিয়া। দুই ভাই এক বোনের মধ্যে রাসেদ সবার ছোট। তিনি ২০১০ সালে ডালবুগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় থেকে ব্যবসায় শিক্ষা শাখায় জিপিএ-৫ এবং ২০১২ সালে মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজ থেকে কৃতিত্বের সাথে উত্তীর্ন হন। এরপরে উচ্চ শিক্ষার জন্য পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং এ ভর্তি হন এবং অনার্স শেষ করে বর্তমানে মাস্টার্স এ অধ্যয়নরত।

বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরপরই তিনি এম. কেরামত আলী হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে মনোনিত হন। তার মেধা, শ্রম, রাজনৈতিক কর্মপরিকল্পনা নজরে আসে কেন্দ্রীয় নেতৃবৃন্দের, তারই ধারাবাহিকতায় বর্তমান পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে মনোনীত হন রাসেদ আমের সোহাগ।

এবিষয়ে জানতে চাইলে রাসেদ বলেন, ছোট বেলা থেকেই মন চাইতো আমি আওয়ামীলীগের একজন কর্মী হবো এবং জাতীর পিতার আদর্শে নিজেকে নিয়োজিত করে কাজ করে যাবো। আমি আজ এ পর্যায়ে আসার পেছনে সকলের দোয়া ও ভালোবাসা রয়েছে। আশা করি সবসময় সিনিয়র নেতাদের দোয়া, ভালোবাসা ও সহযোগীতা পেলে রাজপথে থেকে প্রাণের সংগঠন ছাত্রলীগকে সুসংগঠিত করতে কাজ করে যাবো এবং বঙ্গবন্ধুর আদর্শের ছাত্রলীগের সাথে জড়িত হয়েছি তাই যতদিন বাঁচবো জাতির পিতার আদর্শকে বুকে নিয়ে রাজনীতি করবো।