#

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) বাবুগঞ্জ ক্যাম্পাসে গবাদি পশুর কৃত্রিম প্রজনন ও পুনরুৎপাদন ব্যবস্থাপনা বিষয়ক ১০ম ব্যাচের প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠান ও সনদপত্র বিতরণ করা হয়েছে।

পবিপ্রবি ও ব্র্যাকের যৌথ উদ্যোগে বাবুগঞ্জস্থ এনিমেল সায়েন্স এ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের অডিটোরিয়ামে ২ মাস ব্যাপী ওই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। গতকাল ওই প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পবিপ্রবির এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রুহুল আমিন ও ব্র্যাকের জেনারেল ম্যানেজার এ.কিউ.এম শফিকুর রউফ। পবিপ্রবির জেনেটিক্স এ্যান্ড এনিমেল ব্রিডিং বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. কাওসার নিয়াজ বিন সুফিয়ানের সভাপতিত্বে ওই সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে অতিথিদের মধ্যে আরও বক্তব্য রাখেন কোর্স কো-অর্ডিনেটর পবিপ্রবির সহযোগী অধ্যাপক ড. মো. ফখরুজ্জামান রবীন, ব্র্যাকের ন্যাশনাল সেলস ম্যানেজার মো. শওকত আলী, সিনিয়র রিজিওনাল ম্যানেজার মো. আব্দুল মান্নান প্রমুখ। প্রশিক্ষণার্থী ছাড়াও এসময় বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স এ্যান্ড এনিমেল ব্রিডিং বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষক মন্ডলী ও ব্র্যাকের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে গবাদি পশুর কৃত্রিম প্রজনন ও পুনরুৎপাদন ব্যবস্থাপনা বিষয়ক ২ মাস ব্যাপী ওই প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করা ১০ম ব্যাচের ৩১ প্রশিক্ষণার্থীর হাতে সনদপত্র তুলে দেন অতিথিরা।

উল্লেখ্য, পবিপ্রবির জেনেটিক্স এ্যান্ড এনিমেল ব্রিডিং বিভাগ ও ব্র্যাকের যৌথ উদ্যোগে গবাদি পশুর কৃত্রিম প্রজনন ও পুনরুৎপাদন ব্যবস্থাপনা বিষয়ক ১০টি ব্যাচের মাধ্যমে এ পর্যন্ত মোট ৩১০ জনকে এআইএসপি (কৃত্রিম প্রজনন সার্ভিস প্রোভাইডার) প্রশিক্ষণ প্রদান করা হয়।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন