পথকলি ডেভলপমেন্ট প্রোজেক্টের উদ্যোগে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

জাকারিয়া আলম দিপু::: পৌষ মাস শুরু হয়েছে। মাঘ মাস আসন্ন। গ্রামীণ জনপদে আক্ষরিক অর্থে মাঘ মাস আসে শীতের দাপট নিয়ে। আসলে পৌষ মাসের শুরুতেই উত্তরের বিভিন্ন জেলায় শীত জেঁকে বসা শুরু করেছে। শীতের তীব্রতা বহুগুণ বাড়িয়ে দিয়েছে মানুষের কষ্ট।

শৈত্যপ্রবাহের কারণে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবন-জীবিকা। এ সময় শীতার্ত মানুষের পাশে দাঁড়ায় সমাজের নানান শ্রেণীর মানুষ ও সংগঠন।তার মধ্যে অন্যতম স্বেচ্ছাসেবামূলক সংগঠন হলো PDP-পথকলি ডেভলপমেন্ট প্রোজেক্ট ।


স্বেচ্ছাসেবামূলক সংগঠন ” PDP-পথকলি ডেভলপমেন্ট প্রোজেক্ট” এর উদ্যোগে লালমনিরহাট ও কুড়িগ্রামে দারিদ্র পীড়িত এলাকার ইমাম-মোয়াজ্জিন, শিক্ষার্থী, শীতার্তদের মাঝে চাদর ও কম্বল বিতরণ করে।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সেলিম ই আহমাদ -সহ সংগঠনের সদস্যবৃন্দ।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সেলিম ই চৌধুরি বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব ‘মানুষ মানুষের জন্য’। দরিদ্র অসহায় মানুষেরা দেশ ও সমাজের অংশ। তাই সমাজের বিত্তশালীসহ সকলের উচিত গরিব সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাড়াঁনো। শীত বস্ত্র বিতরণ শুধুমাত্র অসহায় মানুষের প্রতি করুণা নয়, তাদের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব। হৃদয়ের মানবতাবোধকে জাগ্রত করে সমাজের সকল সুবিধা বঞ্চিত মানুষের জন্য কাজ করা উচিত।

উল্লেখ্য স্বেচ্ছাসেবামূলক সংগঠন ” PDP-পথকলি ডেভলপমেন্ট প্রোজেক্ট” এর উদ্যোগে পথশিশু, ছিন্নমূল মানুষ ও এতিমখানায় সাপ্তাহে একবেলা একটু মানসম্মত খাবারের বিতরণ, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা ও দেশের প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়ানোসহ নানান রকম স্বেচ্ছাসেবামূলক কাজ করছে।