পটুয়াখালীর কলাপাড়ার ইউএনওকে বদলি

:
: ২ years ago

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার আলোচিত সে ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হককে অবশেষে বদলি করা হয়েছে। রবিবার ১৪ আগষ্ট বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো. শাহীন মাহমুদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সূত্র জানায়, আলোচিত ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক (পরিচিতি নম্বর ১৭২০০) কে পাশ্ববর্তী বরগুনা জেলার আমতলী ইউএনও হিসেবে পুনরাদেশ না দেয়া পর্যন্ত পদায়ন করা হয়েছে। আলোচিত ইউএনও’র বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সমূহ তদন্তের স্বার্থে তাকে ১৮ কিলোমিটার দূরত্বের আমতলী উপজেলায় বদলির আদেশ দেয়া হয়েছে বলে জানায় সূত্রটি।

এর আগে প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের অন্তরালে ৪২ বিত্তবানের নামে ২৫ কোটি টাকা মূল্যের ৭২ একর খাস জমি বন্দোবস্ত কান্ডে ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক’র স্বাক্ষর নিয়ে গুঞ্জন ওঠে। এ ঘটনায় জেলা প্রশাসনের নেতৃত্বে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠিত হয়।

এছাড়া এ বিষয়ে কলাপাড়া থানায় ভূমি অফিস সার্ভেয়ার মো. হুমায়ুন কবিরকে একমাত্র আসামীসহ অজ্ঞাতনামা আসামীদের নামে একটি ফৌজদারী মামলা দায়ের হয়। পরে মামলার এজাহারভূক্ত প্রধান আসামীকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে পুলিশ। শিগগিরই এ মামলার অপরাধ সম্পর্কিত বিষয়টি তদন্তে মাঠে নামছে দুদক।