পটুয়াখালীতে পবিপ্রবি শিক্ষার্থীদের উপর জেলা ছাত্রলীগের সেক্রেটারির হামলার প্রতিবাদে বিক্ষোভ

লেখক:
প্রকাশ: ৬ years ago

পটুয়াখালীতে কোটা সংস্কারের দাবিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও হামলাকারীর কুশপুত্তলিকা দাহন করেছে সাধারন শিক্ষার্থীরা। গত বুধবার আন্দোলনরত শিক্ষার্থীদের একটি অংশ বাউফল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করছিল। কোটা সংস্কারের বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার পর সবাই হলে ফিরে যাচ্ছিল, উক্ত সময়ে সেখানে উপস্হিত হন পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ও স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা। তারা হঠাৎ করে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর চড়াও হয়।

আন্দোলনরত শিক্ষার্থীদের মারধর করে। পরবর্তীতে এ ঘটনার সমাধান হলেও গতকাল রাতে পটুয়াখালী থেকে ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের সাধারন সম্পাদক ও তার সাথে থাকা সাধারন শিক্ষার্থীদের উপর জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদকের নেতৃত্বে হামলা ও তাদের প্রত্যেকের মোবাইল ফোন, টাকা পয়সা, সাথে থাকা মোটরসাইকেল ছিনতাই করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত সেগুলো ফেরত দেওয়া হয়নি বলে জানা গেছে। এখবর বিশ্ববিদ্যালয় ছড়িয়ে পড়লে সাধারন শিক্ষার্থীরা উত্তপ্ত হয়ে উঠে। তারা গতকাল রাতে এর প্রতিবাদে বিক্ষোভ করে। আজ (১৩ এপ্রিল) শুক্রবার বিকালেও বিশ্ববিদ্যালয় সাধারন শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ মিছিল ও জয় বাংলার পাদদেশে জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক এর কুশপুত্তলিকা দাহ করা হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাধারন শিক্ষার্থীদের চলমান বিক্ষোভ এ একাত্মতা প্রকাশ করেন। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মোশায়েদুল ইসলাম সাদি বলেন, আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি ও জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক এর উপযুক্ত বিচার দাবি করছি, এর সঠিক বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।