পটুয়াখালীতে নতুন ছাত্রাবাস খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

:
: ২ years ago

পটুয়াখালী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে হাসপাতালের ভেতরে পুরোনো ভবনে বসবাস করে আসছেন। এসব ভবনের ছাদের পলেস্তারা খসে পড়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন তাঁরা।

এ কারণে তাঁদের জন্য নির্মিত দুটি ছাত্রাবাস খুলে দেওয়ার দাবিতে মেডিকেল কলেজের সামনে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে পটুয়াখালী মেডিকেল কলেজের সামনে মানববন্ধন করেন তাঁরা। অনেক শিক্ষার্থী হাতে লেখা পোস্টার নিয়ে এতে অংশ নেন। কেউ কেউ হ্যান্ড মাইক নিয়ে ছাত্রাবাস খুলে দেওয়ার দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন ধরে তাঁরা কলেজ ক্যাম্পাসের পুরোনো ভবন ও টিনশেড ঘর ছাত্রাবাস হিসেবে ব্যবহার করে আসছেন।

গত মঙ্গলবার রাতে ও গতকাল বুধবার সকালে পুরোনো ভবনের পলেস্তারা খসে পড়লে তাঁদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। এসব ঝুঁকিপূর্ণ ভবন ধসে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা আরও বলেন, কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের জন্য নতুন দুটি ছাত্রাবাসের নির্মাণকাজ শেষ হলেও খুলে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে না।

এ অবস্থায় নিরাপদ ছাত্রাবাসের দাবি তাঁদের। এ জন্য গতকাল দুপুরে পটুয়াখালী মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক আবদুল মতিনের কাছে একটি স্বারকলিপিও দিয়েছেন তাঁরা।

এ বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছেন প্রকল্প পরিচালক আবদুল মতিন। জানতে চাইলে পটুয়াখালী মেডিকেল কলেজের অধ্যক্ষ ফয়েজুল বাশার প্রথম আলোকে বলেন, ২৫০ জন শিক্ষার্থী ক্যাম্পাসে বিচ্ছিন্নভাবে রয়েছেন।

তাঁদের জন্য নতুন দুটি ছাত্রাবাস নির্মাণের কাজ শেষ হয়েছে। এখন শুধু বিদ্যুৎ ও পানি সরবরাহের কাজ বাকি। দ্রুত এসব কাজ সম্পন্ন করার জন্য ঠিকাদারকে তাগিদ দেওয়া হয়েছে।

দ্রুততম সময়ের মধ্যে শিক্ষার্থীদের জন্য নবনির্মিত ছাত্রাবাস খুলে দেওয়া হবে বলেও জানান অধ্যক্ষ ফয়েজুল বাশার।