নড়াইলে পাসপোর্ট করতে এসে দুই রহিঙ্গা নারী আটক

লেখক:
প্রকাশ: ৬ years ago

নড়াইলে পাসপোর্ট অফিস থেকে জয়নাব বিবি(২৫) ও নুর ফাতেমা (২১) নামে দুই রোহিঙ্গা নারীকে আটক করেছে পুলিশ। এসময় কামাল উদ্দিন (৩০) নামে এক দালালকেও আটক করা হয়েছে।

আটক ২ নারী কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে বসবাস করতেন। তারা আপন বোন বলে দাবি করেছেন। কামাল বান্দরবান সদর উপজেলার আদর্শ গ্রামের সৈয়দ নবীর ছেলে।

এ বিষয়ে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসীমউদ্দিন মঙ্গলবার দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানান, আটক দুই নারী সোমবার বিকেলে নড়াইল আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্টের কাজ করতে আসে। এ সময় তাদের আচরণ সন্দেহজন হলে পাসপোর্ট অফিসে কর্মরত পুলিশ সদস্যরা দালালসহ তাদের আটক করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত কামাল জানান, আটক দুই নারীসহ আরও এক নারী কয়েকদিন আগে উখিয়ার কুতুপালং ক্যাম্প থেকে পালিয়ে তার সঙ্গে যশোর আসে। সেখান থেকে অপর নারী অন্য একজনের সঙ্গে চলে যান। পরে সোমবার জয়নব ও নূর ফাতেমাকে নিয়ে তিনি নড়াইল পাসপোর্ট অফিসে আসেন।

তিনি জানান, রহিঙ্গা দুই নারী পাসপোর্টে নড়াইল সদর উপজেলার এগারখান গ্রামের ঠিকানা ব্যবহার করেছেন। যশোরের জনৈক রফিক তাদের নড়াইলে এনেছেন। ৫০ হাজার টাকার বিনিময়ে কামাল ও রফিক তাদের পাসপোর্ট করিয়ে দেয়ার কথা বলে নড়াইলে নিয়ে আসেন।

নুর ফাতেমা ও জয়নাব বিবি জানান, তাদেরকে বিয়ে করে পাসপোর্টের মাধ্যমে মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে আনা হয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ জসীম উদ্দিন জানান, দালাল কামাল উদ্দিনের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা  করা হচ্ছে।

তিনি বলেন, ইতোমধ্যে কুতুপালং ক্যাম্পে যোগাযোগ করা হয়েছে। আটক দুই নারীকে ক্যাম্পে ফেরত পাঠানো হবে। এছাড়া স্থানীয় পর্যায়ে আরও কেউ জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।