নেইমার রোনালদোর পর্যায়ের না

:
: ৬ years ago

নেইমারকে দলে ভেড়াতে চায় রিয়াল মাদ্রিদ। অনেকের মতে রোনালদো বয়স হয়েছে। তাই তার বিকল্প হিসেবে নেইমারকে দলে আনা প্রয়োজন। কিন্তু রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন লিগ জেতা স্টাইকার প্রেড মিজাটোভিচ মনে করেন, রিয়ালের উচিত রোনালদোর বিকল্প না খোঁজা।

মিজাটোভিচের মতে, নেইমার দলের হয়ে ব্যবধান গড়ে দিতে পারে। কিন্তু রোনালদোর স্থান নেওয়ার মতো কেউ নেই। তিনি বলেন, ‘জিনেদিন জিদানের দলে রোনালদোর যে গুরুত্ব সেটা পূরণ করা অন্য যে কোন খেলোয়াড়ের জন্য অসম্ভব।’ নেইমার বার্সেলোনা থেকে পিএসজি’তে গেছেন। কিন্তু সেখানে সুখে নেই বলে গণমাধ্যমের খবর। রিয়াল মাদ্রিদ নেইমারের দিকে নজর রাখছে। তবে তাকে দলে ভেড়ানোয় কোন সমস্যা দেখছেন না এই স্টাইকার।

তিনি বলেন, ‘আমি নেইমারকে পছন্দ করি। ফুটবলার হিসেবে তাকে আমার ভালো লাগে। সে এমন একজন খেলোয়াড় যে দলের পক্ষে ব্যবধান গড়ে দিতে পারে। গত কয়েক বছরের মতো ব্যালন ডি’অর এবং গোল্ডেন বুটের জন্য সে লড়াই করবে। তাছাড়া দলের হয়ে শিরোপা জিততে সে দারুণ ভূমিকা রেখেছে।’

রোনালদো রিয়ালের জন্য কতটা গুরুত্বপূর্ণ উল্লেখ করে ১৯৯৮ চ্যাম্পিয়ন লিগের ফাইনালে গোলে করে শিরোপা উচিয়ে ধরা এই রিয়াল স্টাইকার বলেন, ‘নেইমার রিয়ালে যোগ দিতে পারে। সে দলের প্রত্যাশা পূরণ করতে পারবে। তবে রোনালদো বিকল্প ভবিষ্যতেও খুঁজে পাবে না রিয়াল। তার মতো ফুটবলার ৫০ বছরে একবার আসে।’

রিয়াল মাদ্রিদে যারা দীর্ঘদিন একসঙ্গে খেলেন তাদের রোনালদো তাদের সম্মান আদায় করে নিয়েছেন জানিয়ে মিজাটোভিচ বলেন, ‘সে ক্লাবের হয়ে সব রেকর্ড ভাঙবে। গত এক দশক ধরে সে রিয়ালের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়।’ রিয়ালের জার্সি পরে রোনালদোকে আরো অনেক বছর দেখা যাবে বলেও আশা করেন ছয়টি ক্লাবের হয়ে খেলা এই স্টাইকার।