নেইমারের চোখে বিশ্বকাপের সেরা নন মেসি-রোনালদো!

লেখক:
প্রকাশ: ৬ years ago

নেইমার ইনজুরি থেকে কবে সেরে উঠবেন তা এখনো নিশ্চিত না। নিশ্চিত না তার রাশিয়া বিশ্বকাপ খেলাও। তিনি থাকলে বিশ্ব মঞ্চের আলো তিনি কাড়বেন। এর বাইরে রাশিয়ার ফুটবলর বিশ্বকাপে আলো ছড়াতে পারেন এমন ফুটবলারদের একটি তাকিয়া দিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। তার সেই তালিকায় বেশি আছে প্রিমিয়ার লিগের খেলোয়াড়। অবাক করার কথা হলো মেসি-রোনালদোর নাম বলেননি তিনি।

বার্সেলোনা থেকে পিএসজি যাওয়া এই তারকা বর্তমান পায়ের ইনজুরি থেকে সেরে উঠতে পুর্নবাসনের মধ্যে আছেন। বিশ্বকাপের আসরে আলো কাড়বেন কারা এমন প্রশ্নের জবাবে ২৬ বছর বয়সী তারকা নিজের নাম বলেন। তিনি মনে করেন তিনি সেরাদের একজন হবেন।

এর বাইরে নাম বলেছেন দুই ব্রাজিল সতীর্থ ফিলিপে কৌটিনহো এবং গাব্রিয়েল জেসুসের। এছাড়া মিসরের মোহাম্মদ সালাহ অবাক করা পারফর্ম করবেন বলেও মনে করেন নেইমার। তিনি বলেন, ‘সালাহ হয়তো বড় কোন দলের হয়ে খেলেন না। কিন্তু তিনি আলো কাড়তে পারেন।’

এরপর নেইমার বলেন, ‘এটা বিশ্বকাপের খেলা। আমি বিশ্বের সেরা টুর্নামেন্ট নিয়ে কথা বলছি। এখানে দারুণ সব খেলোয়াড় খেলতে আসবে। প্রতিভাবান অনেক খেলোয়াড় আছে বিভিন্ন দলে। যেমন-কেভিন ডি ব্রুইনি, এডেন হ্যাজার্ড, লু্ইস সুয়ারেজ।’

তাদের সবার বিশ্বকাপ ভালো যাবে বলে মনে করেন নেইমার। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বলেন, ‘আমি চাই না ব্রাজিলের বিপক্ষে তারা ভালো খেলুক।’ ঘরের মাঠে ২০১৪ বিশ্বকাপে জার্মানির বিপক্ষে ৭-১ ব্যবধানে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় ব্রাজিল। কিন্তু এবার রাশিয়ার তার পূনরাবৃত্তি হবে না বলেও মনে করেন তিনি।

ব্রাজিলের হয়ে খেলতে মুখিয়ে আছেন উল্লেখ করে নেইমার বলেন, ‘দলের অংশ হওয়া দারুণ ব্যাপার। আমাদের দলটি এখন অনেক শক্তিশালী। বিশ্বকাপ জেতার মতো  গুরুত্বপূর্ণ খেলোয়াড় আছে আমাদের।’ তবে অবাক করার মতো ব্যাপার হলো টপ ফেবারিট আর্জেন্টিনার মেসি এবং ডার্ক হস পর্তুগালের রোনালদোর নাম বলেননি নেইমার।