নীতি-নৈতিকতায় অটুট থাকায় চেয়ারম্যানের হামলার শিকার হয়েছেন জবি অধ্যাপক’

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

জাহিদুল হাসান,জবি প্রতিনিধি:: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. নজরুল ইসলামের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি (জবিশিস)।

রোববার (৭ মে) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধনে বক্তারা বলেন, অধ্যাপক নজরুল ইসলাম চেয়ারম্যানের পছন্দের প্রার্থীকে নিয়োগ না দিয়ে নীতি-নৈতিকতার ওপর অটুট থাকায় স্থানীয় সন্ত্রাসীরা এই বর্বরোচিত হামলা করেছে। এ হামলা কি তাহলে এটাই প্রমাণ করে, এ সমাজে যে নীতির নৈতিকতা নিয়ে চলবে তার ওপরই এ ধরনের হামলা হবে?

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. একেএম লুৎফর রহমান বলেন, শিক্ষা মাধ্যমের গুরুত্বপূর্ণ দায়িত্বে প্রকৃত শিক্ষাবিদদেরকেই স্থান দিলে এমন সমস্যার মুখে পড়তে হবে না। তাই এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মনোযোগ আকর্ষণ করেন তিনি।

মানববন্ধনে ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল অদুদ বলেন, অধ্যাপক নজরুল ইসলামের ওপর যে বর্বরোচিত হামলা করা হয়েছে বিগত সময়ে দেশের কোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের ওপর এ ধরনের হামলা হয়েছে বলে জানা নেই। বিভাগের সহকর্মীর ওপর এ ঘটনার তীব্র নিন্দা জানাই। এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত সবার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবুর হোসেন বলেন, একটি রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে স্থানীয় এক ইউপি চেয়ারম্যান কর্তৃক একজন শিক্ষকের ওপর হামলা পুরো শিক্ষক সমাজের ওপরই হামলার নামান্তর। এ ধরনের বর্বরোচিত হামলা আমাদের শিক্ষক সমাজের নিরাপত্তার ওপর হুমকি স্বরূপ।
এ সময় উপস্থিত অন্যান্য বক্তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হককে এ ব্যাপারে শীঘ্রই বিবৃতি দেওয়ার অনুরোধ জানান।