নিহতদের প্রত্যেক পরিবার পাবে ২০ হাজার টাকা

:
: ৩ years ago

মাদারীপুরের শিবচরে বাল্কহেডে স্পিডবোটের ধাক্কার ঘটনায় এখন পর্যন্ত ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহগুলো শিবচর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের দোতারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে নিয়ে যাওয়া হচ্ছে। নিহতের স্বজনরা সেখানে এসে লাশ শনাক্ত করলে সেখান থেকেই হস্তান্তর করা হবে।

এদিকে এ ঘটনায় প্রত্যেক নিহতের স্বজনকে ২০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দিয়েছে মাদারীপুর জেলা প্রশাসন।

এছাড়া এ ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মাদারীপুরের জেলা প্রশাসন ড. রহিমা খাতুন বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (০৩ মে) সকালে এ দুর্ঘটনা ঘটে বলে জানান শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন।

ওসি জানান, শিমুলিয়া থেকে সোমবার সকাল পৌনে ৭টায় স্পিডবোটটি ছেড়ে আসে। এ সময় কাঁঠালবাড়ীর পুরাতন ঘাটে থেমে থাকা বালুবোঝাই একটি বাল্কহেডে ধাক্কা দিয়ে ডুবে যায় স্পিডবোটটি। এ সময় সব যাত্রী পানিতে পড়ে যান। পরে নদী থেকে একে একে ২৫টি লাশ উদ্ধার করা হয়। ৬ জনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে সেখানে আরও একজনের মৃত্যু হয়।

ফায়ার সার্ভিসের বৃহত্তর ফরিদপুর অঞ্চলের সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম জানান, স্পিডবোটটির বেপরোয়া গতির কারণে ঘাটের কাছে এসে আর নিয়ন্ত্রণ রাখতে পারেনি। এ সময় ঘাটে নোঙর করে রাখা একটি বাল্কহেডের ওপর আছড়ে পড়ে স্পিডবোটটি। মূলত দ্রুত গতির কারণেই এত বেশি হতাহত হয়েছে বলে জানান তিনি।