নিশ্ছিদ্র নিরাপত্তায় আনন্দঘন পরিবেশে নববর্ষ উদযাপন

লেখক:
প্রকাশ: ৭ years ago

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, নিশ্ছিদ্র নিরাপত্তার মাধ্যমে নগরবাসী উৎফুল্ল পরিবেশে থার্টিফার্স্ট নাইটে আনন্দ উৎসব করছে।

রোববার রাত সাড়ে ১১টায় থার্টিফার্স্ট নাইট উপলক্ষে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন এবং সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় উপলক্ষে রাজধানীর গুলশান-২ গোল চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ২০১৬ সালে রাজধানীর গুলশান হলি আর্টিসানে জঙ্গি হামলা চালিয়ে জঙ্গিরা জনমনে আতঙ্ক সৃষ্টি করেছিল। কিন্তু পরবর্তিতে কাউন্টার টেররিজম ইউনিটসহ পুলিশ ৫০টি জঙ্গি বিরোধী সফল অভিযান চালায়। যার ফলে জনমনে স্বস্তি ফিরেছে।

তিনি বলেন, পাঁচ তারকা হোটেল ও যেসব স্থানে নববর্ষের অনুষ্ঠান হচ্ছে সেখানে বাড়তি নিরাপত্তা দেয়া হয়েছে। নিরাপত্তা নিশ্চিতের কারণেই আনন্দ উৎসব হচ্ছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে শত শত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। সুষ্ঠু পরিবেশ ও নিরাপত্তা নিশ্চিত করা গেলে মানুষ যে আনন্দের বহিঃপ্রকাশ ঘটায় আজকে তারই প্রমাণ। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে আমরা নগরবাসীকে যেসব মেনে চলতে অনুরোধ করেছিলাম সে ব্যাপারে সহযোগিতা করার জন্য নগরবাসীকে ধন্যবাদ জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, আমরা মাদকের বিস্তার রোধে কাজ করছি। মাদকসেবী ও ব্যবসায়ীদের কঠোর হস্তে দমন করা হচ্ছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের পাশাপাশি তাদের মদদদাতা, অর্থদাতা ও অর্থের উৎস খুঁজে বের করার চেষ্টা চলছে।

দেশের শান্তি-শৃঙ্খলা ও নিরাপত্তার স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখলে অর্থনীতি যে সুদৃঢ় হয় তা প্রমাণিত হয়েছে। আমরা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি।