#

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নে নির্মাণের মাত্র ১১ দিনের মধ্যেই ধসে পড়েছে একটি বক্স কালভার্ট।
মঙ্গলবার (২৩ মে) বিকেলের দিকে বক্স কালভার্টটি বিকট শব্দে ভেঙ্গে যায়।

উপজেলা কার্যালয় সূত্রে জানা যায়, এডিবি প্রকল্পের আওতায় নন্দীখোলা থেকে দক্ষিণ বকচর গ্রামের মুন্সিবাড়ি রাস্তায় এই সংযোগ বক্স কালভার্টটি নির্মাণ করা হয়। এতে ব্যয় করা হয় কয়েক লাখ টাকা। অপি এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কালভার্টটি নির্মাণ কাজ করে।

 

স্থানীয়রা জানায়, তড়িঘড়ি করে ঠিকাদারি প্রতিষ্ঠান কালভার্টটি নির্মাণ করে। বক্স কালভার্টটির ঢালাই কাজের সময় উপজেলা প্রকৌশলী কার্যালয়ের একজন সহকারী প্রকৌশলীর উপস্থিত থাকার কথা থাকলেও কাউকে তখন উপস্থিত হতে দেখা যায়নি।

এ বিষয়ে বক্স কালভার্ট নির্মাণকারী ওপি এন্টারপ্রাইজের মালিক রিপন পাটোয়ারী বলেন, আমাদের নাম থাকলেও ওই বক্স কালভার্ট নির্মাণের দায়িত্ব নিয়েছিলেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান। অতএব অনিয়ম করলে তিনিই করেছেন।

অভিযোগ প্রসঙ্গে নায়েরগাঁও উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান মোল্লা বলেন, নিম্নমানের সামগ্রী নয় যথাযথ সামগ্রী দিয়েই কালভার্টটি নির্মাণ করা হয়েছে। হয়তো মিস্ত্রিদের দক্ষতার ত্রুটি ছিলো। তাই এ ঘটনা ঘটেছে। মূলত ঠিকাদার প্রতিষ্ঠানের মালিক আমাকে অনুরোধ করাতেই আমি কাজটি দেখভাল করি। কাজের সময় একজন উপজেলা সহকারী প্রকৌশলী উপস্থিত ছিলেন বলেও তিনি দাবি করেন।

 

এ বিষয়ে মতলব দক্ষিণ উপজেলা প্রকৌশলী জাকির হোসেন মজুমদার বলেন, বক্স কালভার্ট ঢালাই করার বিষয়টি ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে আমাদের অবহিত করা হয়নি। তাছাড়া আমরা ওই বক্স কালভার্ট নির্মাণে এখনো তাদের কোনো অর্থ প্রদান করিনি।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন