নির্বাচন ঘিরে অরাজকতা সহ্য করা হবেনা : ডিএমপি কমিশনার

লেখক:
প্রকাশ: ৬ years ago
ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া

আগামী জাতীয় নির্বাচন ঘিরে কোনো ধরনের অরাজকতা সহ্য করা হবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, নির্বাচন ঘিরে কোনো মহল অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর হাতে দমন করা হবে। ঢাকায় কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটতে দেওয়া হবে না।

শনিবার সকালে রাজধানীর সবুজবাগ থানার নতুন বহুতল ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা-৯ আসনের এমপি সাবের হোসেন চৌধুরী। সমাবেশে পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার মোহাম্মদ আনোয়ার হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে সাবের হোসেন চৌধুরী বলেন, আইপিইউ সম্মেলন দেশের ইতিহাসে অনেক বড় একটি আন্তর্জাতিক সম্মেলন ছিল। অনেক হুমকি ছিল সম্মেলনের আয়োজন না করতে। কিন্তু ঝুঁকি থাকার পরও ডিএমপি সম্মেলনের নিরাপত্তার দায়িত্ব নেয় এবং সফলভাবে সম্মেলন অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, পুলিশের কাজ রাজনৈতিক প্রতিপক্ষকে হয়রানি করা নয়। তাদের কাজ জননিরাপত্তা বিধান করা। জনগণের সেবা নিশ্চিত করে প্রত্যাশা পূরণ করা। আইনের ঊর্ধ্বে যেমন কেউ নয়, তেমনি নিন্মেও কেউ নয়। আওয়ামী লীগের নাম ব্যবহার করে কেউ মাদক, চাঁদাবাজি, সন্ত্রাসসহ কোনো অনৈতিক কাজ করলে তাকেই আগে গ্রেফতারের নির্দেশ দেন এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন, নিজস্ব থানা ভবনে নাগরিক সেবার মান বৃদ্ধির পাশাপাশি পুলিশ সদস্যদের আবাসন সমস্যারও সমাধান হবে। থানায় গিয়ে মানুষ যেন ভালোভাবে কথা বলতে পারে এবং কর্তব্যরত পুলিশ কর্মকর্তা আইনানুগ সহযোগিতা করতে পারেন, এমন ব্যবস্থা করা হয়েছে।