নির্বাচন কমিশন যে দায়িত্ব দিবেন পুলিশ সকল সক্ষমতা দিয়ে পালন করবেন : বরিশালে আইজিপি

:
: ১০ মাস আগে

বাংলাদেশ পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স নীতি অনুযায়ী কাজ করছে পুলিশ এবং এর মাধ্যমে জঙ্গিবাদ এবং সন্ত্রাসবাদকে নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছি আমরা।

রবিবার দুপুর ২টায় বরিশাল পুলিশ লাইন্সে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

এসময় পুলিশ প্রধান আরও বলেন, বাংলাদেশ পুলিশ শতবর্ষের পুরনো একটি প্রতিষ্ঠান এবং নির্বাচনকালীন দায়িত্ব বাংলাদেশ পুলিশ দীর্ঘদিন যাবৎ পালন করে আসছে। নির্বাচনকালীন সময়ে নির্বাচন কমিশনের অধিনে বাংলাদেশ পুলিশ দায়িত্ব পালন করে এবং নির্বাচন কমিশন যে দায়িত্ব আমাদের অর্পন করবেন সেই দায়িত্ব আমরা আমাদের সকল সক্ষমতা দিয়ে পালন করবো।

আইনশৃঙ্খলা রক্ষা করতে গিয়ে কোন পুলিশ সদস্য আহত হওয়ার ব্যাপারে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, আইনশৃঙ্খলা রক্ষা করতে গিয়ে যদি কোন পুলিশ সদস্য আহত হয় তার জন্য সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করা হবে। সাথে সাথে আক্রমণকারী যারা তাদের বিরুদ্ধে আইনানুগভাবে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ পুলিশ বাহিনী একটি প্রশিক্ষিত বাহিনী। আমাদের সক্ষমতা, লজিষ্টিক এবং প্রশিক্ষণ আছে, আমরা আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে যেকোন ধরনের নাশকতা এবং আইনশৃঙ্খল পরিস্থিতির অবনতি ঘটানোর যে প্রচেষ্টা সেটা মোকাবেল করতে আমরা সক্ষম। কেউ যদি আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে চায় তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় বরিশাল রেঞ্জ ডিআইজি জামিল হাসান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার সাইফুল ইসলাম,বরিশাল জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম, বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, সাধারন সম্পাদক এসএম জাকির হোসেনসহ পুলিশের উর্দ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেষে পুলিশ লাইন্স প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।