#

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাইর পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, ‘নির্বাচন আয়োজন ও পরিচালনায় নির্বাচন কমিশনকে অবশ্যই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে তা নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে কোনোরকম পক্ষপাতিত্ব করা হলে দেশে নতুন সংকট সৃষ্টি হতে পারে। আমরা আশা করি নির্বাচন কমিশন এই ভোটের মাধ্যমে জনগণের আস্থা তৈরি করে নতুন কোনো সংকট সৃষ্টি করবে না।’

মঙ্গলবার (২৩ মে) বিকেলে খুলনার সৈয়দ ফজলুল করিম (রহ.) ফাউন্ডেশনে অনুষ্ঠিত আঞ্চলিক কর্মী তারবিয়াতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

রেজাউল করীম আরও বলেন, ভোট যেমন একটি পবিত্র আমানত, তেমনি একটি সিটি করপোরেশনের মেয়রের পদটিও গুরুত্বপূর্ণ। সেই কারণে জনগণের আমানত রক্ষা করে দুর্নীতি ও দুঃশাসনমুক্ত পরিকল্পিত নগরী গড়তে একজন দ্বীনদার আল্লাহভীরু মানুষকে নির্বাচিত করা সব শান্তিকামী নাগরিকের কর্তব্য। এই আমানত রক্ষা ও কর্তব্য পালনে আসন্ন কেসিসি নির্বাচনে হাতপাখা প্রতীকে ভোট দিয়ে হাফেজ মাওলানা আব্দুল আউয়ালকে বিজয় করতে খুলনা সিটি করপোরেশন এলাকার জনসাধারণের প্রতি আহ্বান জানান তিনি।

কর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, আমরা একটি মডেল রাষ্ট্র কায়েম করতে চাই। যেখানে দুর্নীতি থাকবে না, চাঁদাবাজি, খুন, গুম থাকবে না। মানুষ শান্তিতে বসবাস করবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি ও আসন্ন কেসিসি নির্বাচনে হাতপাখার মেয়রপ্রার্থী হাফেজ আব্দুল আউয়াল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

 

মহানগর সেক্রেটারি মুফতী ইমরান হুসাইনের সঞ্চালনায় আঞ্চলিক কর্মী তারবিয়াতে সভাপতির বক্তৃতায় মেয়রপ্রার্থী হাফেজ মাওলানা আব্দুল আউয়াল বলেন, স্বাধীনতার পর মানুষ ভেবেছিল তারা শান্তিতে বসবাস করবে, দেশ স্বস্তিতে থাকবে। কিন্তু পরিতাপের বিষয় হলো এ পর্যন্ত যারাই ক্ষমতায় এসেছে তারাই দুর্নীতিতে আপাদমস্তক ডুবে গেছে। এ পরিস্থিতি থেকে উত্তরণে হাতপাখা প্রার্থীকে ক্ষমতায় প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি আরও বলেন, অনেকেই বলে ইসলাম ক্ষমতায় গেলে মানুষ শান্তি পাবে না। নারীরা ঘরের বাইরে বের হতে পারবে না। আমরা স্পষ্ট করে বলছি, এ ধারণা ভুল। ইসলাম বিজয় হলে নারীরা বেশি সম্মানিত হবে। সব নাগরিক সুযোগ সুবিধা নিশ্চিত হবে। সবার অধিকার ফিরিয়ে দেয়া হবে। যে যেখানে আছে সে অবস্থায় বহাল থাকবে। কেবল দুর্নীতি থাকবে না।

তারবিয়াতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা সভাপতি মাওলানা আব্দুল্লাহ ইমরান।

বিশেষ অতিথির আলোচনায় অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, কোনো ফন্দিফিকির হাতপাখার বিজয়কে রুখতে পারবে না।

ইসলামী আন্দোলন বাংলাদেশ- ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে ৩ যুগ ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, ইতিহাস-ঐতিহ্য ও সংগ্রামের এই তিন যুগে মানুষের অধিকার প্রতিষ্ঠা এবং দ্বীন বিজয়ের লক্ষ্যে দেশের বড় অংশের মানুষের চিন্তার পরিবর্তন করতে সক্ষম হয়েছি। তাই আসন্ন খুলনা সিটি নির্বাচনে হাতপাখার মেয়রপ্রার্থী আব্দুল আউয়ালকে খুলনার মানুষ বিজয় করবে বলে আমরা আশাবাদী।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর এর সহ-সভাপতি মুফতী আমানুল্লাহ ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর এর কেসিসি নির্বাচন পরিচালনা কমিটির প্রধান পরিচালক মো. নাসির উদ্দিন, সমন্বয়নকারী মুফতি ইমরান হুসাইন,সহ- সমন্বয়কারী হাফেজ আসাদুল্লাহ গালীব, নির্বাচনী প্রধান এজেন্ট শেখ হাসান ওবায়দুল করিম, যুব আন্দোলনের কেন্দ্রীয় নেতা এম এ হাসিব গোলদার অর্থ সমন্বয়নকারী আবু গালিব, সহ সম্বয়নকারী রবিউল ইসলাম তুষার, মিডিয়া সমন্বয়কারী আব্দুল্লাহ আল নোমান, এস এম শাহীন হোসেন, ফেরদৌস গাজী সুমন, গণসংযোগ সমন্বয়কারী মো. সাইফুল ইসলাম প্রমুখ।

 

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন