নির্বাচনের প্রচার কাজে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে জোর দেবে আ. লীগ

লেখক:
প্রকাশ: ৭ years ago

আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রচার কাজে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে জোর দেবে আওয়ামী লীগ। শনিবার বিকেলে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান কমিটির সদস্য সচিব ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

হাছান মাহমুদ বলেন, কোনো পত্রিকা বা টেলিভিশনে কোনো কিছু প্রকাশ করা ছাড়াও সামাজিক যোগাযোগের মাধ্যমে লাখ লাখ মানুষের কাছে পৌঁছে যেতে পারে। শেখ হাসিনার নেতৃত্বেই এ পরিবর্তনটি ঘটেছে। দেশ ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে বিধায় এ পরিবর্তন সম্ভব হয়েছে। আমরা সেই মাধ্যমকে আগামী নির্বাচনে কাজে লাগাতে চাই। সে উদ্দেশে আমরা একটি শক্তিশালী কমিটি গঠন করেছি। যারা সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন কন্টেন্ট নিয়ে কাজ করবে।

জানা গেছে, ডিজিটাল প্রযুক্তিতে আগামী নির্বাচনের জন্য দলীয় প্রচার-প্রচারণার জন্য পাঁচ সদস্যবিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ, বিভিন্ন সেক্টরে বর্তমানে সরকারের সাফল্য, আগামী দিনে দেশের জন্য আওয়ামী লীগ কর্তৃক গৃহীত বিভিন্ন পরিকল্পনাগুলো প্রচার করবে।

এছাড়াও এ কমিটি বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ের ব্যর্থতার চিত্র তুলে ধরবে। পাশাপাশি কর্মসূচি ডেকে বিএনপি-জামায়াতের সহিংসতার চিত্রও তুলে ধরবে।

বিএনপি নির্বাচনে অংশ নেবে দলটির নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, বিএনপি নির্বাচনে আসবে এটা তো খুবই সুখবর। আমরা বিএনপির বক্তব্যকে স্বাগত জানাই।

বিএনপির গত নির্বাচনে না আসা ভুল ছিল, এ বক্তব্যের মাধ্যমে সেটি স্বীকার করে নিয়েছেন তারা। আগামী নির্বাচন আমরা চাই সবার অংশগ্রহণে একটি ইনক্লুসিভ হোক। যেখানে বিএনপিসহ সব দলের অংশগ্রহণে একটি প্রতিদ্বন্দ্বিতায় অংশগ্রহণমূলক নির্বাচন হোক সেটি আমরা বলে আসছিলাম।

বেগম খালেদা জিয়াকে মামলা দিয়ে নির্বাচনের বাইরে রাখার চেষ্টা করছে সরকার বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে তিনি বলেন, খালেদা জিয়ার মামলাগুলো বর্তমান সরকার দেয়নি, মামলাগুলো তিনি যাদেরকে গুরুত্বপূর্ণ পদে বসিয়েছিলেন তাদের আমলেই হয়েছে।

খালেদা জিয়া আদালতে হেনস্তা হয়েছেন তার এমন অভিযোগের জবাবে তিনি বলেন, বেগম জিয়া বলেছেন মামলা মোকাদ্দমার মাধ্যমে আদালতের মাধ্যমে তিনি হেনস্তা হচ্ছেন। বেগম খালেদা জিয়া প্রকৃতপক্ষে আদালতকেই হেনস্তা করছেন। তিনি আদালতে তার মামলায় ১৪৪ বার সময় নিয়েছেন। বাংলাদেশে আর কোনো মামলায় ১৪৪ বার সময় দেয়া হয়েছে কি-না আমার জানা নেই।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের তাৎপর্য সম্পর্কে ৭ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটশনে সেমিনার করবে আওয়ামী লীগ। সেমিনারে দেশের বুদ্ধিজীবীরা অংশ নেবেন।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আক্তার হোসেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটুসহ উপ-কমিটির সদস্যরা।