নির্বাচনি তফসিল জনগণের সঙ্গে তামাশা: ইসলামী আন্দোলন

:
: ৮ মাস আগে

‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি না করে নির্বাচনি তফসিল ঘোষণা জনগণের সঙ্গে তামাশার শামিল। একতরফা তফসিল সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি করলো।’

 

নির্বাচনি তফসিল ঘোষণার প্রতিক্রিয়ায় বুধবার (১৫ নভেম্বর) রাতে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম এসব কথা বলেছেন। তফসিল ঘোষণার প্রতিবাদে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সারা দেশে বিক্ষোভ কর্মসূচি সফল করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

মুফতি রেজাউল করীম বলেছেন, দলীয় সরকারের বাইরে নিরপেক্ষ সরকার ছাড়া যে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে, তা দেশের জনগণ কোনোভাবেই মেনে নেবে না। আজকের নির্বাচনি তফসিলে দেশের জনগণের ভোটাধিকার নিশ্চিত হবে না। বরং, বর্তমান নির্বাচন কমিশন আরও একটি প্রহসনের নির্বাচনের পথেই হাঁটছে।

 

তিনি আরও বলেছেন, সরকার এই ইসিকে দিয়ে একতরফা নির্বাচন করতে চেয়েছে। বিরোধী আন্দোলনকে সহিংস আখ্যা দিয়ে দমন করতে চেয়েছে। সরকার একতরফা নির্বাচন দিয়ে ক্ষমতার বৈতরণী পার হতে চায়। জনগণ এবার তা গ্রহণ করবে না। দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন আগেও হয়নি। আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না, এটি প্রমাণ হয়েছে।