নিখোঁজের একদিন পর ব্রহ্মপুত্র নদ থেকে যুবকের মরদেহ উদ্ধার

লেখক:
প্রকাশ: ১১ মাস আগে

শেরপুরের নকলায় ব্রহ্মপুত্র নদে ডুবে নিখোঁজের একদিন পর ইলিয়াস হোসেন (২৫) নামের এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

 

সোমবার (৭ আগস্ট) সকালে বোরোরচর এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ইলিয়াস হোসেন উপজেলার চরঅষ্টধর ইউনিয়নের ডেবুয়ারচর গ্রামের নজরুল ইসলামের ছেলে।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার রাতে ইলিয়াস ও তার বন্ধু রামিন মিয়া চরঅষ্টধর ইউনিয়নের টাঙ্গাইল্যাপাড়া আদর্শ গ্রামে যান। রাতে সেখান থেকে ফেরার পথে নৌকা না পেয়ে সাঁতরে ব্রহ্মপুত্র নদ পার হওয়ার পরিকল্পনা করেন তারা। এ সময় ইলিয়াস পানিতে ডুবে যান। সোমবার সকালে তার মরদেহ উদ্ধার করা হয়।

 

ইলিয়াসের বাবা নজরুল ইসলাম বলেন, আমার ছেলে পাকা সাঁতারু। সে কখনো পানিতে ডুবে মারা যেতে পারে না। তাকে পরিকল্পিতভাবে মেরে ব্রহ্মপুত্র নদের স্রোতে ভাসিয়ে দেওয়া হয়েছে।

পুলিশ জানায়, এ ঘটনায় রামিন মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রামিন জানিয়েছেন, তারা ইয়াবা সেবন করতেই সেখানে গিয়েছিল। গভীর রাতে নৌকা না পেয়ে সাঁতরে পার হওয়ার সময় ইলিয়াস পানিতে ডুবে যায়।

 

নকলা উপজেলার চন্দ্রকোনা পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মুকুল হোসেন বলেন, খবর পেয়ে বোরোরচর এলাকার ব্রহ্মপুত্র নদের তীর থেকে ভাসমান অবস্থায় ইলিয়াসের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।