না ফেরার দেশে চলে গেলেন বরিশালের চিকিৎসক আনোয়ার হোসেন

লেখক:
প্রকাশ: ৪ years ago

বরিশাল নগরীর বান্দ রোডস্থ রাহাত-আনোয়ার হাসপাতালের চেয়ারম্যান ও বরিশাল থেকে প্রকাশিত দৈনিক বরিশালের আজকাল পত্রিকার প্রকাশক বিশিষ্ট শল্য  চিকিৎসক (গরিবের ডাক্তার) ডা: আনোয়ার হোসেন (৫৫) আর নেই।

তিনি ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বে ছিলেন।

আজ মঙ্গলবার (০৯ জুন) রাত পৌনে ৩টায় রাজধানীর বাড্ডা এলাকায় একটি বেসরকারি হাসপাতালে চিতিৎসাধীন অবস্থায় রোনা উপসর্গে মারা গেছেন।

এর আগে সোমবার সকালে করোনা ভাইরাসে আক্রান্ত ডা. আনোয়ার হোসেন শ্বস কষ্ট শুরু হয়। অবস্থা আশঙ্কাজনক হয়ে পড়লে বিকালে হেলিকপ্টার যোগে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

পারিবারিক সূত্র জানিয়েছে ডা. আনোয়ার হোসেনকে প্রথমে স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। শয্যা খালি না থাকার অজুহাতে সেখান থেকে তাকে ফিরিয়ে দেওয়া হয়।

সেখান থেকে সিকদার মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখান থেকেও একই ভাবে ফিরিয়ে দেওয়া হয়। পরে তার শারীরিক অবস্থা খারাপ হয়ে পড়লে দ্রুত বাড্ডা এলাকার একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে স্বজনরা জানিয়েছে।

একটি সূত্র জানিয়েছে, ক’দিন আগে রাহাত আনোয়ার হাসপাতালের দুই কর্মী করোনা আক্রান্ত হন। এরপর গত রোববার সকাল থেকে হাসপাতাল মালিক ডা. আনোয়ার হোসেন অসুস্থবোধ করেন। এই করোনাযোদ্ধার শরীরে করোনা ভাইরাস সংক্রমণের সকল উপসর্গ থাকলেও তা নিশ্চিত হওয়া যায়নি।

এছাড়া বিষয়টি নিয়ে হাসপাতালের দায়িত্বশীলদের কেউ মিডিয়ার কাছে মুখ খুলতে চাইছেন না।

উল্লেখ্য করোনা সংক্রমণের মধ্যেও গত কয়েক মাস ধরে অবিরাম চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন এই করোনা যোদ্ধা।

তার মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন আর্থটাইমস্ ২৪ ডটকম পরিবারবর্গ।