নাচনমহল ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মাহামুদা আক্তার:

:
: ৩ years ago

খলিফা মাইনুল: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে  ঝালকাঠির নলছিটি উপজেলার নাচনমহল ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান সরকারি দল আওয়ামী লীগের ত্যাগী কর্মি হিসাবে ৭,৮,৯ নং ওয়ার্ডে অসহায় গরীব, দুঃখীর মাঝে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠছে মাহামুদা আক্তার (৪৩) । ওই ইউনিয়নের দক্ষিণ ডেবরা গ্রামের বাসিন্দা মোঃ হাবিবুর রহমানের স্ত্রী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভা নেত্রী সে। ছোটবেলা থেকে আওয়ামী লীগ দলকে পছন্দ করতো এবং ২০০১ সাল থেকে দলের সকল কাজ সক্রিয় ভাবে করে আসছে।
 আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ সালে সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী হিসাবে প্রচারনায় মুখর হয়ে উঠছে গোটা ইউনিয়ন। প্রতিদিনই চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের পক্ষে মোটরসাইকেল শোভাযাত্রা ও গনসংযোগ করে প্রার্থীদের পক্ষে ভোটারদের দৃষ্টি আকর্ষন করতে শুরু করেছে প্রার্থীদের কর্মী সমর্থকরা। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ৭,৮,৯ নং ওয়ার্ডের মহিলা মেম্বারপ্রার্থী মাহামুদা আক্তার এলাকার ‍ভিতরে ব্যাপক কাজ করে আসছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, নাচনমহল ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বারপ্রার্থী মাহামুদা আক্তার বিএনপি সরকারের আমলে অনেক নির্যাতনের শিকার হয়েছে । তিনি ও তাঁর পিতা বঙ্গবন্ধুর আদর্শে আওয়ামী লীগ দলীয় লোক।নিজ এলাকায় তার রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। তিনি অত্যন্ত ধার্মিক ও বিনয়ী মানুষ হিসেবে তার খ্যাতি রয়েছে।
এ নিয়ে মাহামুদা আক্তার বলেন, আমার মরহুম পিতা বঙ্গবন্ধুর আদর্শকে পছন্দ করতেন আমিও ছোট সময় থেকেই আওয়ামী লীগের চেতনায় বিশ্বাসী। আমি বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমার প্রিয় নেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয়ের পক্ষে নিজ ইউনিয়নে ব্যাপক প্রচার প্রচারণা চালিয়েছি।করোনা কালীন সময় ও অন্যান্য সময়ে এলাকার দরিদ্র ও অসহায় মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি।
এছাড়াও বিভিন্ন সময় ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মাদ্রাসা ও খেলাধুলা বিকাশে সহযোগিতা করে আসছি। তাই আমি আসন্ন নাচনমহল ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের সাথে ৭,৮,৯ নং ওয়ার্ডে মহিল মেম্বার হিসাবে কাজ করার প্রত্যাশী। আমাকে দলীয় ভাবে সার্পোট দিলে ইনশাআল্লাহ জনগণের ভোটে আমি বিজয়ী হতে পারবো। আমি বিজয়ী হলে ইউনিয়নের ভিতরে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, চুরি, ডাকাতি ও সন্ত্রাস মুক্ত ইউনিয়ন হিসেবে গড়ে তুলবো। তিনি আরো বলেন, আমার নেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয়ের স্বর্প বাস্তবায়নের লক্ষে কাজ করবো এবং অসহায় মানুষের কল্যানে কাজ করবো ।
উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি নলছিটি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। তার পরেই ২২ মার্চ ১ম ধাপে ৭৫২ টি, ৩১ মার্চ ২য় ধাপে ৭১০ টি ,২৩ এপ্রিল ৩য় ধাপে ৭১১ টি, ৭ মে ৪র্থ ধাপে ৭২৮ টি, ২৮ মে ৫ম ধাপে ৭১৪ টি  ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।