নাগরপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগীতা

:
: ৪ years ago

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা সভা কক্ষে সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় ও উপজেলা প্রশাসনের আয়োজনে অনলাইন ভিত্তিক এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক স্কুলের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে ও জিএম ফুয়াদ এর পরিচালনায় প্রতিযোগীতা অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যাপক (অব:) রামেন্দ্র সুন্দর বোস, সহকারী শিক্ষা অফিসার মো. ফরহাদ হোসেন, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আহসান ইসলাম মুকুল, সাবেক কমান্ডার মো. সুজায়েত হোসেন।

প্রতিযোগীতায় অংগ্রহণ কারীদের ২টি শ্রেণীতে বিভক্তি করা হয়। ক. বিভাগে- প্রথম হতে সপ্তম শ্রেণী ও খ. বিভাগে- অষ্টম হতে দশম শ্রেণী পর্যন্ত। প্রতিযোগীতার বিষয় বস্তু ছিলো সঙ্গীত ও আবৃত্তিতে (একক)  বঙ্গবন্ধুকে নিয়ে গান/ মুক্তিযুদ্ধের গান/ দেশাত্মবোধক, গনসঙ্গীত , শিশুতোষ ও ৭ মার্চের ভাষণ। প্রতিযোগীতায় উত্তীর্ণরা পরবর্তীতে জেলা পর্যায়ের প্রতিযোগীতায় অংশ গ্রহণ করবে।