‘ধর্ম ও নৈতিক শিক্ষা’র প্রশ্নও ফাঁস, আটক ৪

:
: ৬ years ago

প্রশ্ন ফাঁসের ‘ব্যাধি’ থেকে মুক্তি মিলছে না দেশবাসীর। চলমান এসএসসি ও সমমান পরীক্ষার পঞ্চম দিন বৃহস্পতিবারও প্রশ্ন ফাঁস হয়েছে। এদিন ছিল ‘ধর্ম ও নৈতিক শিক্ষা’ বিষয়ের পরীক্ষা।

পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে সকাল ৯টায় ফেসবুক, হোয়াটস অ্যাপসহ একাধিক মেসেঞ্জার গ্রুপ থেকে প্রশ্ন ফাঁসের এ ঘটনা ঘটে। এ নিয়ে এ পর্যন্ত অনুষ্ঠিত পাঁচটি পরীক্ষার সবক’টিতেই প্রশ্ন ফাঁসের ঘটনা ঘটল।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার সমকালকে জানান, প্রশ্ন ফাঁসের দায়ে লিংকগুলোর ব্যাপারে তারা বিটিআরসি ও আইন-শৃঙ্খলা বাহিনীকে জানিয়েছেন। তারা তদন্ত করে দোষীদের শনাক্ত করার চেষ্টা করছে।

এদিকে টাঙ্গাইলের ভূঞাপুরে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে দু’জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে ভূঞাপুরের বাগবাড়ি থেকে তাদের আটক করা হয়।

ভূঞাপুর থানার উপপরিদর্শক টিটু চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, বাগবাড়ি গ্রামের সেকেন্দার আলীর ছেলে রাসেল পারভেজের ফোনে প্রশ্ন ডাউনলোড করা হয়েছে। পরে তাকে আটক করা হয়। রাসেলের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ একই এলাকার সোহরাব হোসেনের ছেলে শহিদুল ইসলামকেও আটক করে।

এ ছাড়া ফরিদপুরের সদরপুরে একই অভিযোগে দুই পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। বিশ্ব জাকের মঞ্জিল সরকারি বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। তারা হলো— সুমন শিকদার ও সজীব প্রামাণিক। উপজেলা নির্বাহী কর্মকর্তা পুরবী গোলদার তাদের আটক করে। সদরপুর থানার ওসি হারুন অর রশীদ জানান, তাদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে।