দ্রব্যমুল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা —অধ্যাপক আশ্রাফ আলী আকন

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

রমজানে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে সরকার চরম ভাবে ব্যর্থ মন্তব্য করে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশ্রাফ আলী আকন বলেছেন, দ্রব্যমুল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। অসাধু কালোবাজারী ও মুনাফাখোড় সিন্ডিকেটের কাছে সরকার জিম্মি হয়ে পড়েছে। সরকার রমজানের পবিত্রতা বিনষ্ঠ করছে।

আজ শুক্রবার (৭ এপ্রিল) বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত আদর্শ সমাজ বিনির্মাণে সিয়ামের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও মুজাহিদ প্রজন্ম যুবক ও যুব নেতৃবৃন্দের সম্মানে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, সরকার দলীয় লুটেরা সিন্ডিকেট চক্র দফায় দফায় মূল্যবৃদ্ধির কারণে দেশের মানুষ চোখে সরষেফুল দেখছে। চাল-ডাল-তেল-চিনিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত শ্রেনীর অবস্থা শোচনীয়। সরকার দুর্নীতি, লুটপাট ও অর্থপাচারে সফল হলেও দেশের জনগণের দুর্ভোগ দুর্দশা নিয়ে কোন কার্যকর পদক্ষেপ নিচ্ছে না। জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় সরকারের কাছে জনগণের স্বার্থ উপেক্ষিত। সরকার ১০ টাকায় চাল, বিনামুল্যে সার ও ঘরে ঘরে চাকুরী দেয়ার কথা বলে ক্ষমতা দখল করে সকল ওয়াদা বেমালুম ভুলে গেছে। জনদুর্ভোগ সাধারন মধ্যবিত্ত ও নিম্নবিত্তকে পঙ্গু করে দিয়েছে। সরকারের এমপি-মন্ত্রী, আমলা ও দলীয় নেতা-কর্মীরা দুর্নীতি, লুটপাট ও অর্থপাচার করে দেশের অর্থনীতি ধ্বংসস্তূপে পরিনত করেছে। জনগণ আওয়ামী দুঃশাসন ও লুটপাট থেকে বাচঁতে চায়।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মাদ আল-আমিন সোহাগের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুহাম্মাদ ওয়ালিউল্লাহ্ তালুকদারের পরিচালনায় ইফতার মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি আতিকুর রহমান মুজাহিদ।

এসময় আরও উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শেখ মুহাম্মাদ নুরুন নাবী, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক এইচ এম রফিকুল ইসলাম, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি মুফতী শওকত উসমান, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ওমর ফারুক ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক কে এম নাসির উদ্দিন, দফতর সম্পাদক মুহাম্মাদ তসলিম উদ্দিন রুবেল, অর্থ সম্পাদক মুহাম্মাদ শাহ পরান, যুব উন্নয়ন ও কর্মসংস্থান সম্পাদক এইচ এম গোলাম রাব্বি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মামুন, মহিলা ও পরিবার সম্পাদক মুহাম্মাদ হাসানুজ্জামান হিমেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মুহাম্মাদ আব্দুল্লাহ সা’দ, শিল্প ও বানিজ্য সম্পাদক মুহাম্মাদ আল-আমিন, তথ্য ও গবেষণা সম্পাদক মুফতী আব্দুল হান্নান হোসেন, স্বাস্থ্য ও পরিবেশ সম্পাদক মুহাম্মাদ হোসাইন, সংখ্যালঘু ও নৃ-গোষ্ঠী কল্যান সম্পাদক মাওলানা আনোয়ার হোসেন, উপ-সম্পাদক মুহাম্মাদ রায়হানুল ইসলাম, মুহাম্মাদ আব্দুল গফুর, মুহাম্মাদ কাউসার আহমেদ, মুহাম্মাদ মিজানুর রহমান প্রমুখ।